পুলিশের নামে টাকা নিয়ে কারাগারে আ.লীগ নেতা !

আপডেট: এপ্রিল ১৪, ২০২৩
0

সারোয়ার হোসেন ,কক্সবাজার:

কক্সবাজারে পদস্থ পুলিশ কর্মকর্তাদের নামে টাকা নেয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতা হাসান আলীকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কক্সবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত এ আদেশ দেয়।

দণ্ডিত হাসান আলী ঈদগাঁও উপজেলার ধর্মের ছড়া এলাকার মরহুম আলী হোসেনের ছেলে। তিনি সদ্য বিলুপ্ত ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সদস্য।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের একটি একটি চিংড়ির ঘের নিয়ে সৃষ্ট বিরোধে থানা পুলিশের মাধ্যমে সমাধান করে দেয়ার আশ্বাসে ভুক্তভোগীদের থেকে বিভিন্ন দফায় তিন লাখ ৪২ হাজার টাকা গ্রহণ করেন হাসান আলী।

মামলার বাদী ও সাবেক ইউপি সদস্য ছৈয়দ আলম বলেন, চিংড়ি ঘের দখল করতে হলে এসপি, এএসপি ও ওসির জন্য টাকা লাগবে বলে এসব টাকা নেন হাসান আলী। কিন্তু পরে জানতে পারি, মিথ্যা কথা বলে ও পুলিশের নাম ভাঙিয়ে টাকাগুলো হাতিয়ে নেয়া হয়েছে। পরে গত ২৮ ফেব্রুয়ারী ঈদগাঁও থানায় একটি মামলা করা হয়, যার নম্বর হলো জি-আর ০৯/২১।

থানায় এজাহার রেকর্ড হওয়ার পর থেকে কিছু দিন পলাতক থাকার পর উচ্চ আদালত থেকে অস্থায়ী জামিন নেন হাসান আলী। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে বৃহস্পতিবার নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

দেশ জনতা চট্টগ্রাম অফিস :