পৃথক ঘটনায় নিহত স্কুল ছাত্রীসহ দুই কিশোরীর লাশ উদ্ধার

আপডেট: অক্টোবর ১৩, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে পৃথক ঘটনায় নিহত এক স্কুল ছাত্রীসহ দুই কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহষ্পতিবার বিকেলে জিএমপি’র গাছা থানার কুনিয়া মধ্যপাড়া ও পুবাইল থানাধীন পুবাইল রেলস্টেশন কলোনী থেকে ওই দু’টি লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলো- কুড়িগ্রামের রাজারহাট থানার পূর্ব বালাকান্দি সবুজপাড়া এলাকার ওমর ফারুকের মেয়ে ফারজানা আক্তার (১৪) এবং হবিগঞ্জ জেলা সদর থানার সোনারো গ্রামের জাকির হোসেনের মেয়ে ইয়াসমিন আক্তার নুপুর (১৫)।

জিএমপি’র গাছা থানার এসআই আনোয়ার হোসেন জানান, গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া মধ্যপাড়া এলাকায় পরিবারের সঙ্গে টিনসেডের ভাড়া বাসায় বসবাস করতো স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষার্থী ফারজানা আক্তার। ঠিকমত লেখাপড়া না করায় বৃহষ্পতিবার সকালে ফারজানাকে বকাঝকা করে তারা বাবা-মা। এতে বাবা-মা’র সঙ্গে অভিমান করে সে নিজ কক্ষে ঢুকে ভিতর থেকে দরজার সিটকিনি আটকিয়ে দেয়। দীর্ঘ সময়েও সাড়াশব্দ না পেয়ে দুপুরে তার বাবা সিলিংয়ের ফাঁক দিয়ে উঁকি দিয়ে ঘরের আঁড়ের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় মেয়ের ঝুলন্ত লাশ দেখতে পান। পরে ট্রিপল নাইন এর (৯৯৯) মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে।

এদিকে জিএমপি’র পুবাইল থানার এসআই আব্দুস সালাম জানান, মহানগরীর পুবাইল রেলস্টেশন কলোনীতে বসবাস করে ইয়াসমিন আক্তার নুপুরের পরিবার। মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিল নুপুর। বৃহষ্পতিবার বিকেলে সে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়ে। পরিবারের লোকজন চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নেওয়ার পথে বিকেল ৩টার দিকে মারা যায় নুপুর। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নুপুরের লাশ তাদের বাসা থেকে উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সে বিষপানে আত্মহত্যা করেছে।

উভয় ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। ময়না তদন্তের জন্য নিহতদের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

###

মোঃ রেজাউল বারী বাবুল

গাজীপুর।