‘প্রতিহিংসা থেকেই কুমিল্লার নাম পাল্টাতে চান প্রধানমন্ত্রী’

আপডেট: অক্টোবর ২৫, ২০২১
0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন ‘প্রধানমন্ত্রী বলেছেন কুমিল্লার নাম তিনি পরিবর্তন করতে চান। প্রশ্ন হচ্ছে কি কারণে, কিসের এত রাগ-ক্ষোভ? উনি বলেছেন কুমিল্লাকে মেঘনা আর ফরিদপুরকে পদ্মা নাম দিবেন। মানুষ ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল। কুমিল্লার মানুষ অত্যন্ত আহত তার এমন বক্তব্যে। একজন ব্যক্তির প্রতিহিংসার কারণে হাজার বছরের নাম তিনি মুছে দিতে চান কেন? দেশের মানুষকে আহত করে তিনি প্রতিহিংসাপরায়ণ হবেন এটাতো হতে দেওয়া যায় না।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষকদলের আয়োজনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী পায়রা ব্রিজ উদ্বোধন করতে গিয়ে বিএনপিকে ইঙ্গিত করে বললেন- আমি এত কিছু করলাম অন্যরা চোখে দেখে না। তারা নানা ঘটনার জন্ম দিচ্ছে। ঘটনার জন্ম দিচ্ছে কারা? আপনার কুমিল্লা-রংপুরসহ দেশের বিভিন্ন জায়গায় যে ঘটনাগুলো ঘটেছে, তার সাথে আপনার ছাত্রলীগ জড়িত; মিডিয়াতে তা প্রকাশ পাচ্ছে। আর এইগুলো হচ্ছে আপনার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য। এই অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্যই পূজামণ্ডপে হামলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছেন।

সংগঠনের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তালুকদার লাল, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন এমপি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।