প্রধানমন্ত্রীর উৎসাহে আ’লীগের মন্ত্রীরা ‘পাগলের প্রলাপ’ বকছেন– সৈয়দ এমরান সালেহ প্রিন্স

আপডেট: আগস্ট ৩১, ২০২১
0
file photo
সৈয়দ এমরান সালেহ প্রিন্স

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ‘আওয়ামী লীগের ক্ষমতা গ্রহণের পর থেকে এ পর্যন্ত আমরা অনেক মন্ত্রী দেখেছি-যাদের বক্তব্য-মন্তব্য গোটা জাতিকে বিস্ময়ে হতবাকই করেনি বরং জনগণের হাসির খোরাক হয়েছে। উদ্ভট, খামখেয়ালী, মানহানিকর ও মিথ্যা বক্তব্য প্রদানে আওয়ামী নেতা-মন্ত্রীদের জুড়ি মেলা ভার। ‘

আজ নয়াপল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেছেন।

এমরান প্রিন্স বলেন, আওয়ামী লীগের ক্ষমতা গ্রহণের পর থেকে এ পর্যন্ত আমরা অনেক মন্ত্রী দেখেছি-যাদের বক্তব্য-মন্তব্য গোটা জাতিকে বিস্ময়ে হতবাকই করেনি বরং জনগণের হাসির খোরাক হয়েছে। উদ্ভট, খামখেয়ালী, মানহানিকর ও মিথ্যা বক্তব্য প্রদানে আওয়ামী নেতা-মন্ত্রীদের জুড়ি মেলা ভার। আওয়ামী লীগের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ম খা আলমগীর সাভারে এক ভবন ধ্বসের ঘটনাকে কেন্দ্র করে বলেছিলেন-বিএনপি নেতাকর্মীরা ভবনের পিলার ধরে টানাটানি না করলে হয়তো ভবন ধ্বসের ঘটনা ঘটতো না।

মন্ত্রী-নেতাদের মুখ নি:সৃত এধরণের আরো অনেক অবান্তর ও হাস্যকর বক্তব্য-মন্তব্য আমরা উল্লেখ করতে পারি। কিন্তু করলাম না, কারণ তাদের লজ্জা না থাকতে পারে কিন্তু এসব বিষয়ের উল্লেখ করতে আমাদেরকেই লজ্জা লাগে, রুচিতে বাধে। স্বাস্থ্যমন্ত্রী সম্প্রতি বলেছেন-করোনার সংক্রমণ রোধ, প্রতিষেধক টিকা সংগ্রহ ও প্রদান, হাসপাতালে রোগী সংকুলান ইত্যাদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ নয়। ধিক, আওয়ামী লীগের কতিপয় মন্ত্রী-নেতাদেরকে যারা এধরণের বক্তব্য দিয়ে স্বাধীনতার ঘোষক, জেড ফোর্সের অধিনায়ক, সেক্টর কমান্ডার ও বীর উত্তম খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ছোট করার ব্যর্থ প্রচেষ্টা চালাচ্ছেন।

এসব অবান্তর, রুচিহীন মিথ্যাচার করে প্রকারন্তরে তারা মুক্তিযুদ্ধকে অবমাননা ও বীর মুক্তিযোদ্ধাদের অপমানিত করছেন। এধরণের নির্লজ্জ আচরণ তাদেরকেই মানায় যাদের দুই কান কাটা। এধরণের বক্তব্য জাতির সঙ্গে রসিকতা ছাড়া আর কিছুই নয়, এসব কর্মকান্ডের মাধ্যমে তারা জনগণের নিকট হাস্যরসের পাত্রে পরিণত হচ্ছেন। এধরণের কান্ডজ্ঞানহীন বক্তব্য দিয়েও তাদের মন্ত্রীত্ব চলে যায় না। বরং তারা পুরস্কৃত হন। প্রধানমন্ত্রীর উৎসাহেই এবং তাঁর ‘গুডবুকে’ থাকার জন্যই পারিষদবর্গ এধরণের পাগলের প্রলাপ বকছেন। দেশের মানুষ যেন এক হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রীদের রাজত্বে বসবাস করছে। চলিতেছে সার্কাস। হায় সেলুকাস !