প্রধান বিচারপতির সাথে জাতীয় মানবাধিকার কমিশনের সাক্ষাৎ

আপডেট: অক্টোবর ৫, ২০২৩
0

আজ সকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মাননীয় প্রধান বিচারপতি জনাব ওবায়দুল হাসান এঁর সাথে সাক্ষাৎ করেন কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ- এর নেতৃত্বে সদস্যগণ। এসময় নবনিযুক্ত মাননীয় প্রধান বিচারপতিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান তাঁরা। কমিশন চেয়ারম্যান প্রধান বিচারপতিকে বর্তমান কমিশনের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

তিনি জানান, বর্তমান কমিশন ২০২২ সালের ১০ ডিসেম্বর দায়িত্ব গ্রহণের পর থেকেই জাতীয় মানবাধিকার কমিশন আইন ২০০৯ আলোকে ম্যাণ্ডেট অনুযায়ী মানবাধিকার লঙ্ঘন পর্যবেক্ষণসহ সুনির্দিষ্ট কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

মাননীয় প্রধান বিচারপতি কমিশনের কার্যক্রমের জন্য সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি বলেন, বর্তমান কমিশন মানবাধিকার সুরক্ষার লক্ষ্যে যেসব কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা দৃশ্যমান হচ্ছে এবং এভাবেই মানবাধিকার সুরক্ষায় কমিশনকে তার কার্যক্রম আরও জোরদারভাবে চালিয়ে যাওয়ার আহবান জানান। কারাগারে বিনা বিচারে দীর্ঘ সময় আটক থাকা ব্যক্তিদের অধিকার সুরক্ষা এবং বিকল্প বিরোধ নিস্পত্তিতে কমিশনকে আরও জোরালো পদক্ষেপ নেয়ার আহবান জানান তিনি।

এসময় কমিশনের সার্বক্ষণিক সদস্য জনাব মোঃ সেলিম রেজা, অবৈতনিক সদস্য জনাব মোঃ আমিনুল ইসলাম, ড. তানিয়া হক, পরিচালক (অভিযোগ ও তদন্ত) জনাব আশরাফুল আলম, উপপরিচালক জনাব গাজী সালাউদ্দীন, জনাব আজহার হোসেন এবং জনাব ফারহানা সাঈদ উপস্থিত ছিলেন।