প্রফেসর এবনে গোলাম সামাদের সুচিকিৎসায় পদক্ষেপ নেয়ার দাবী জানিয়ে ১১ সাবেক ভাইস-চ্যান্সেলরের বিবৃতি

আপডেট: আগস্ট ১৩, ২০২১
0

দেশের প্রবীণতম বুদ্ধিজীবী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষাবিদ, কলামিস্ট, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. এবনে গোলাম সামাদের শারীরিক অসুস্থতায় গভীর উদ্বেগ প্রকাশ এবং দ্রুত তাঁর উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে যুক্ত বিবৃতি দিয়েছেন দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১১জন সাবেক ভাইস-চ্যান্সেলর।

যুক্ত বিবৃতিতে বলা হয়েছে, বরেণ্য বুদ্ধিজীবী ও বর্ষীয়ান শিক্ষাবিদ প্রফেসর এবনে গোলাম সামাদ গত প্রায় একমাস যাবত গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন। হার্টের সমস্যা নিয়ে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন, পরে তিনি করোনাক্রান্ত হয়ে পড়েন। কিন্তু সেখানে নিতান্ত অবহেলা এবং উদাসীনতার শিকার হন তিনি। এ বরেণ্য ব্যক্তিকে হাসপাতালের বারান্দায় রেখে চিকিৎসা করা হয়। পরবর্তীতে বেসরকারী একটি হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে তাদের হাসপাতালে স্থানান্তরিত করে চিকিৎসার ব্যবস্থা করেন।

বিবৃতিতে সাবেক ভাইস-চ্যান্সেলরবৃন্দ বলেন, বর্তমানে তিনি করোনামুক্ত হলেও অত্যন্ত দূর্বল হয়ে পড়েছেন সেই সাথে বয়সজনিত আরো কিছু জটিলতায় ভুগছেন। তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন। আমরা দেশবরেণ্য এ বুদ্ধিজীবী ও বীর মুক্তিযোদ্ধার সুচিকিৎসার জন্য আশু পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি। প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নেয়ার উদ্যোগ নেয়ার আহবান জানাচ্ছি।

বিবৃতিতে স্বক্ষরকারী সাবেক ভাইস-চ্যান্সেলদের মধ্যে রয়েছেন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এস এম এ ফায়েজ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ফাইসুল ইসলাম ফারূকী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মামনূনুল কেরামত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. খন্দকার মুজতাহিদুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ এর সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোশাররফ হোসেন মিঞা, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর এম রফিকুল ইসলাম, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম আমিনুল ইসলাম, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোসলেহ উদ্দীন, টাঙ্গাইল মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্র্রফেসর ড. খলিলুর রহমান এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুল লতিফ মাসুম।