প্রশিক্ষণ হবে সুনির্দিষ্ট দক্ষতাভিত্তিক– শিক্ষা সচিব আমিনুল ইসলাম খান

আপডেট: ডিসেম্বর ২৯, ২০২১
0

খুলনা ব্যুরো:

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান বলেছেন; পবিত্র ইসলামের মূল্যবোধের পাশাপাশি শিক্ষার্থীদের কর্মমুখী করে গড়ে তুলতে হবে। শিক্ষকরা দক্ষ না হলে শিক্ষার্থীরা দক্ষতাভিত্তিক শিক্ষা অর্জন করতে পারবেনা। তাই প্রশিক্ষণ হবে সুনির্দিষ্ট দক্ষতাভিত্তিক।

তিনি আজ বুধবার সকালে বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট (বিএমটিটিআই) আয়োজিত দাখিল ও এবতেদায়ী শাখার বিষয়ভিত্তিক এবং সুপার সহ সুপারদের শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চয়ালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট (বিএমটিটিআই) এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে এম রুহুল আমিন, অতিরিক্ত সচিব (মাদ্রাসা) হাবিবুর রহমান, যুগ্মসচিব সামসুর রহমান।

বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক মাহমুদুল হকের পরিচালনায় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা সাইফুল ইসলাম,, বিলকিস বেগম, আঃ রাজ্জাক প্রমূখ।মো– ——-আনোয়ার হোসেন আকুঞ্জী