প্রিয় প্রাঙ্গণেই চিরনিদ্রায় শায়িত মুফতী আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১
0

দারুল উলূম হাটহাজারীর ‘মহাপরিচালক’ ও মুফতীয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী রহ.-এর দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (৮ সেম্টেম্বর) রাত ১১ টা ৫ মিনিটে হাটহাজারী মাদরাসায় জানাজার নামাজ শেষে মাদ্রাসা ক্যাম্পাসের অভ্যন্তরে উত্তর পাশের বাইতুল আতীক জামে মসজিদ সংলগ্ন কবরস্থান ‘মাকবারায়ে জামিয়া’তে দাফন করা হয়েছে মুফতীয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী রহ. কে।

আল্লামা আহমদ শফী ও আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. এর কবরের উত্তরাংশে আল্লামা আব্দুস সালাম চাটগামী রহ. এর কবরের জায়গা নির্ধারণ করা হয়েছে।

দাফন শেষে মুফতীয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী রহ. -এর কবর জিয়ারত করা শুরু করেছেন ছাত্র ও অনুসারীরা।

এর আগে বুধবার (৮ সেম্টেম্বর) রাত ১১ টা ৫ মিনিটে আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর ইমামতিতে ভক্ত, অনুসারী ও ছাত্রদের অশ্রুসিক্ত ভালোবাসায় সম্পন্ন হয়েছে দারুল উলূম হাটহাজারীর ‘মহাপরিচালক’ ও মুফতীয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী রহ. জানাজার নামাজ। এতে দেশের শীর্ষস্থানীয় আলেমরা উপস্থিত ছিলেন।

জানাযা পূর্বে মুফতীয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী রহ.- এর স্মৃতিচারণ করে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন মাওলানা ইয়াহিয়া, মুফতি জসীমউদ্দিন, পটিয়া মাদরাসার প্রধান মুফতী, মুফতী আহমদুল হক, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, মাওলানা নুরুল ইসলাম জিহাদি।

এর আগে বুধবার সকালে মাদ্রাসার শূরা কমিটির বৈঠকে মজলিসে এদারির প্রধান মুফতিয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামীকে মহাপরিচালক নির্বাচিত করা হয়। এর কিছুক্ষণ পরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মাদ্রাসা সূত্রে জানা যায়, শূরা কমিটির বৈঠকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বুধবার সকাল ১০টার দিকে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির বৈঠক শুরু হয়। বৈঠকে মাদ্রাসার বর্তমান পরিচালনা কমিটির সদস্যরাসহ শূরা সদস্যরা উপস্থিত ছিলেন।