প্রেমিকাকে খুন করে লাশ টুকরো করে ফ্রিজে রেখে দেয় রাসেল

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : পারিবারিক তুচ্ছ ঘটনার জের ধরে তানজিনা নামের প্রেমিকাকে হত্যার পর বটি দিয়ে শরীরের প্রত্যেকটি অঙ্গ একে একে বিচ্ছিন্ন করা হয়। শরীর থেকে আলাদা করা হয় মাথা। ৭দিন রেখে দেওয়া হয় ফ্রিজে। পরে সেগুলো বস্তাবন্দী ও বাড়ির ছাদ থেকে নিক্ষেপ করা হয় পাশের ডোবাতে। ঘটনার প্রায় ১১ মাস পর কথিত প্রেমিককে গ্রেপ্তারের পর বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। উদ্ধার করা হয় ওইসব হাড়গোড়।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই টুকরো করা অংশগুলো উদ্ধার করে। এর আগে গ্রেপ্তার করা হয় ঘাতক রাসেলকে। সে রংপুর জেলার মিঠাপুকুর থানার ঝুমুরগঞ্জ গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

পিবিআই এর নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মনিরুল ইসলাম জানান, রাসেল জীবিকার তাগিদে নারায়ণগঞ্জে রনি গার্মেটে কাজ শুরু করে। ওই সময়েই রংপুরের পাশের গ্রাম চিথলী থানার আবদুল জলিলের মেয়ে তানজিনার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। রাসেল দেখতে কালো বর্ণের হওয়াতে প্রেমিকা তানজিনার পরিবার বিষয়টি কোনভাবেই মেনে নেয়নি।

২০১৯ সালে মোনালিসা নামের এক নারীর সঙ্গে রাসেলের বিয়ে হয়। ওই বিয়ের খবর শুনে রংপুর থেকে নারায়ণগঞ্জ চলে আসে তানজিনা। ফতুল্লার একটি গার্মেন্টে চাকরি নেয়। আবারও রাসেল ও তানজিনার সম্পর্ক গড়ে উঠে। স্বামী পরিচয়ে বসবাস শুরু করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম দেওভোগ আদর্শ নগরে একটি ভবনের তৃতীয় তলার ফ্ল্যাট বাসায়। কিন্তু সেখানে বসবাসের সময়েও তানজিনা রাসেলের মৃত বোনের স্বামী মোস্তফা সহ আরো কয়েকজনের সঙ্গে পরকীয়া শুরু করেন। বিষয়টি নিয়ে পারিবারিক কলহ সৃষ্টি হয়।

২০২১ সালের ২৯ মার্চ ওই কলহের জের ধরে তানজিনাকে ঘরে থাকা বটি দিয়ে গলা কেটে হত্যা করে। মাথা আলাদা করে ফেলা হয় শরীর থেকে। শরীরের অঙ্গ প্রতঙ্গগুলো টুকরো টুকরো করে ফ্রিজে রেখে দেওয়া হয়। ৪ এপ্রিল বস্তাবন্দী করে সেগুলোও পাশের ডোবায় ফেলে দেয়। ঘটনার পর হত্যায় ব্যবহৃত বটি ও অন্যান্য সামগ্রী নিয়ে ওই বাড়ি থেকে চলে যান রাসেল। বসবাস শুরু করে সোনারগাঁয়ের একটি বাড়িতে। প্রযুক্তির সহযোগিতায় ২২ ফেব্রুয়ারী তাকে গ্রেপ্তার করা হয়। তার দেখানো মতে ২৪ ফেব্রুয়ারী ওই ডোবা থেকে উদ্ধার করা হয় তানজিনার হাড়গোড়।

নারায়ণগঞ্জ পিবিআই এসআই শাকিল হোসেন বলেন, রাসেল তার স্ত্রীর দেহ কয়েক টুকরো করে বাড়ির পাশের ওই ডোবায় ফেলে দেয়। তখন রাসেল তার বাড়িওয়ালা সিরাজ খানকে জানান তার স্ত্রী তানজিনা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে মারা গেছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ২৪-০২-২০২২