প্রেমের ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রীকে বাগিয়ে নিল বখাটে সোহেল

আপডেট: মার্চ ২৬, ২০২১
0
porokia

খাগড়াছড়ি প্রতিনিধি:: তিন সন্তানের জনক বখাটে সোহেল নামের এক যুবক প্রেঁমের ফাঁদে ফেলে বাগিয়ে নিয়েছে কুমিল্লার সৌদি আরব প্রবাসী মোবারক হোসেন নামের এক প্রবাসীর স্ত্রীকে। বখাটে সোহেলের বাড়ি খাগড়াছড়ির গুইমারা বাজারপাড়ার বাসিন্দা মোসলেম মিয়ার ছেলে।

কুমিল্লার সৌদি আরব প্রবাসী মোবারক হোসেন এর স্ত্রী রিনা বেগম তার ৮ বছরের কন্যা সন্তান রেখে পরোকিয়ার পড়ে এখন ঘর ছাড়া। তার স্বামীর প্রবাসের রক্ত-ঘাঁমে অর্জিত অর্থ ও স্বর্ণ-অলঙ্কার নিয়ে গুইমারায় অবস্থান নিলেও আইনি সহায়তা চেয়ে পুলিশের পক্ষ থেকে কোন ধরনের সহায়তা না পাওয়ার অভিযোগ করেছে প্রাবাসী স্বামীর পরিবার ও মেয়ের স্বজনরা।

জানাযায়, কন্যা সন্তানকে বাড়িতে রেখে মার্কেটে যাওয়ার কথা বলে স্বামীর পাঠানো টাকা-পয়সা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালায় রিনা বেগম। রিনা বেগম গত ৩ বছর পূর্বেও একবার এ ধরনের ঘটনা ঘটনায়। পরোকিয়ার জের ধরে রিনা বেগম খাগড়াছড়ির গুইমারা বাজারপাড়া বাসিন্দা মোসলেম মিয়ার ছেলে ফার্নিচার ব্যবসায়ী সোহেলের বাড়িতে অবস্থান নেয়। গত ২৩ মার্চ ২০২১ইং সন্ধ্যার পরে স্থানীয় জনার্ধন সেন মেম্বারের সহযোগিতায় সোহেলের বাড়িতে জিজ্ঞাসাবাদে রিনা বেগম এর অবস্থান নির্ধারীত হয়।

স্থানীয় মেম্বার পরের দিন সকাল ১০টায় গন্যমান্যের মাধ্যমে সোহেলকে জিজ্ঞাসাবাদ করলে তার প্রবাসী স্বামী মোবারককে ডিভোর্স না দিয়ে কিংবা সোহেলের কাছে বিবাহের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি।

এদিকে মেয়ের মা ও আত্মীয় স্বজন গুইমারা থানায় অভিযোগ করতে গেলে থানার দ্বায়িত্বরত কর্মকর্তা রিনা ও সোহেলকে থানায় নিয়ে আসলেও রহস্যজনক কারনে ছেড়ে দেয়। সে সাথে তাদের অভিযোগ কোন ধারণের আইনি সহযোগিতা না করে অসহযোগিতার অভিযোগ করেন। প্রবাসীর স্ত্রী রীনা বেগম তার স্বামীর টাকা-পয়সা ও স্বর্ণ-অলঙ্কার উদ্ধারে পুলিশ নীরব ভূমিকা পালনসহ একটি চক্র তাদের হয়ে অর্থ লুটে নিচ্ছে বলেও জানা গেছে।

এবিষয়ে গুইমারা থানার ওসি মিজানুর রহমান বাদীর অভিযোগ কোন ব্যবস্থা না নেওয়া র বিষয়ে অসৌজন্যমুলক আচরনের ব্যাপারে খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজকে জানানো হলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি