প্রয়াত আ স ম হান্নান শাহ’র স্ত্রী সৈয়দা ফারুক সুলতানার ইন্তেকাল : মীর্জা ফখরুলের শোক

আপডেট: জুলাই ১৬, ২০২১
0

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) প্রয়াত আ স ম হান্নান শাহ্ এর সহধর্মীনি সৈয়দা ফারুক সুলতানা আজ বেলা ৩টায় সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। সৈয়দা ফারুক সুলতানা’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “সৈয়দা ফারুক সুলতানা’র মৃত্যুতে তাঁর পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত হয়েছি। একজন আদর্শস্থানীয় স্ত্রী হিসেবে তিনি তাঁর রাজনীতিবিদ স্বামীর পাশে ছায়ার মতো থেকেছেন এবং সবসময় অনুপ্রেরণা যুগিয়েছেন। মরহুমা সৈয়দা ফারুক সুলতানা নেপথ্যে থেকে স্থানীয় নেতাকর্মীদেরকে উৎসাহ যোগাতেন।

একজন রাজনীতিবিদের স্ত্রী হিসেবে তাঁর কর্তব্য ও ভূমিকা স্থানীয় জনসাধারণ ও দলীয় নেতাকর্মীদেরকে অভিভুত করতো। ধর্মপ্রাণ নারী হিসেবেও তিনি নিজ এলাকায় সকলের নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয়। পরিবার পরিচালনার পাশাপাশি তিনি সমাজসেবার নানা কাজেও নিজেকে যুক্ত রেখেছিলেন।

মহান রাব্বুল আলামীন এর দরবারে দোয়া করি মরহুমার শোকাহত পরিবারবর্গ যেন এই মৃত্যুশোক সইবার ক্ষমতা লাভ করেন। আমি মরহুমা সৈয়দা ফারুক সুলতানা’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

পৃথক শোকবার্তায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) প্রয়াত আ স ম হান্নান শাহ্ এর সহধর্মীনি সৈয়দা ফারুক সুলতানা’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। মরহুমা সৈয়দা ফারুক সুলতানাকে একজন আদর্শবান, ন্যায়পরায়ণা ও ধর্মপ্রাণ নারী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, “একজন রাজনীতিবিদের স্ত্রী হিসেবে স্বামীর প্রতি তাঁর কর্তব্যবোধ ছিল অপরিসীম।

তাঁর মৃত্যুতে পরিবারে যে গভীর শোকের ছায়া নেমে এসেছে তা বলার অপেক্ষা রাখেনা। আমি সৈয়দা ফারুক সুলতানা’র মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করছি। দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন মরহুমা সৈয়দা ফারুক সুলতানাকে বেহেস্ত নসীব এবং শোকাচ্ছন্ন পরিবারবর্গকে এই বিশাল মৃত্যূশোক কাটিয়ে ওঠার ক্ষমতা দান করেন।”