ফ্যাসিবাদী সরকার গোটা দেশকে কারাগার বানিয়েছে বিরোধীদলের জন্য — মীর্জা ফখরুল

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১
0

ফেনী পৌর বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও ১১নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীকে আজ সন্ধ্যায় মহিপালস্থ তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে বানোয়াট মামলায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে অব্যাহত গতিতে গ্রেফতার ও হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দিয়ে কারাগারে নিক্ষেপের মাধ্যমে গোটা দেশকেই কারাগারে রুপান্তরিত করেছে সরকার।

বর্তমান সময়ে করোনা মহামারীর দুর্যোগ মূহুর্তেও এই গ্রেফতারের ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে। এধরণের অপকর্ম সরকারের চলমান প্রক্রিয়ায় পরিণত হয়েছে। ফেনী পৌর বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও ১১নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীকে গ্রেফতারের ঘটনা সেই চলমান প্রক্রিয়ারই অংশ। আমি নুরনবী চৌধুরীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।”

এছাড়া বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম পৃথক বিবৃতিতে ফেনী পৌর বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও ১১নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, পায়ের নীচের মাটি আর অবশিষ্ট নেই বলেই সরকার হিতাহিত জ্ঞানশুন্য হয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করতে মরিয়া হয়ে উঠেছে।

দেশে এখন ফ্যাসিবাদী শাসন চলছে। নুরনবী চৌধুরী বর্তমান সরকারের প্রতিহিংসার শিকার বলেই তাকে গ্রেফতার করা হয়েছে। তবে এভাবে গ্রেফতার অভিযান চালিয়ে জাতীয়তাবাদী শক্তিকে দুর্বল কিংবা নিশ্চিহ্ন করা যাবেনা বলেও তিনি বিবৃতিতে উল্লেখ করেন। মাহবুবের রহমান শামীম অবিলম্বে নুরনবী চৌধুরীর বানোয়াট মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবী জানান।