ফ্যাসিস্ট সরকার খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না: ফখরুল

আপডেট: নভেম্বর ২০, ২০২১
0

ফ্যাসিস্ট সরকার দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি এবং উন্নত চিকিৎসায় বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২০ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে দিনব্যাপী শুরু হওয়া অনশন কর্মসূচির উদ্বোধনী বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন।

বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিএনপির পক্ষ থেকে এই গণ অনশন কর্মসূচির আয়োজন করা হয়েছে। সকাল ৯ টায় শুরু হওয়া অনশন কর্মসূচি চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

মির্জা ফখরুল বলেন,বেগম জিয়ার পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সরকারের কাছে বারবার আবেদন করলেও ফ্যাসিস্ট সরকার সুযোগ দিচ্ছে না। আজকের এই কর্মসূচি ১৬ কোটি মানুষের। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করছি। শান্তিপূর্ণভাবে দলীয় নেতাকর্মীদের এই কর্মসূচি সফল করার আহ্বান জানান তিনি।

দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় গণ অনশনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম, উত্তর বিএনপি’র আহবায়ক আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু,ছাত্রদলের ফজলুর রহমান খোকন,ইকবাল হোসেন শ্যামল, সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।