বঙ্গবন্ধুকে হত্যায় জিয়া ও খন্দকার মোশতাকের ইন্ধন ছিলো: প্রধানমন্ত্রী

আপডেট: আগস্ট ১, ২০২১
0

শোকের মাস আগস্ট উপলক্ষ্যে রোববার (১ আগস্ট) কৃষক লীগ আয়োজিত আলোচনা সভায় গণবভন থেকে ভার্চুয়ালে যুক্তহয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন। এর আগে জাতীয় শোক দিবস’ উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত ‘স্বেচ্ছায় রক্ত ও প্লাজমা দান কর্মসূচি’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষ্যে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত ‘স্বেচ্ছায় রক্ত ও প্লাজমা দান কর্মসূচি’-এর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ইসলামিক রিপাবলিক ঘোষণা করেছিল খুনিরা। খুনিদের চাকরি ও অর্থের মালিক করে দেয় জিয়াউর রহমান। বঙ্গবন্ধুকে হত্যায় জিয়া ও খন্দকার মোশতাকের ইন্ধন ছিলো।

তিনি বলেন, আমার কোন চাওয়া-পাওয়া নেই, আমরা মানুষের মুখে হাসি ফুটাতে চাই। আমরা বীরের জাতি, সবাই বীরের মতোই বাঁচবো।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বাংলাদেশের সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছেন। তাদের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষার সুবিধাসহ তাদের উন্নত জীবন দেওয়ার লক্ষ্যেই কাজ করে গেছেন। বাঙ্গালী জাতির অধিকারের জন্য ত্যাগ স্বীকারে প্রস্তুত ছিলেন বঙ্গবন্ধু। বার বার জেল জুলুম সহ্য করেছেন শুধুমাত্র বাংলার মানুষের অধিকার আদায়ের জন্য। লক্ষ্য স্থির রেখে সুপরিকল্পিত পদক্ষেপ নিয়ে এগিয়ে গেছেন তিনি। ৭ মার্চের ভাষণ আজ বিশ্ব দরবারে সবচেয়ে উদ্বুদ্ধকর ভাষণ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন, জাতির পিতার খুনিদের ক্ষমতায় বসায় জাতীয় পার্টির হুসেইন মুহাম্মদ এরশাদ ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বার বার ক্ষমতায় এসে খুনিদের পৃষ্ঠপোষকতা করেছেন খালেদা জিয়া। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে জাতির পিতার হত্যাকারীদের বিচার করে।

প্রধানমন্ত্রী আরো বলেন, করোনা মহামারিতেও অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছে আওয়ামী লীগ সরকার। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষি উৎপাদন বৃদ্ধি করে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করার পদক্ষেপ বাস্তবায়ন করছে সরকার।