বনানীতে এমিকন ভবনের সকল ব্যবসায়িক প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স আপাতত স্থগিত থাকবে ……. মেয়র মোঃ আতিকুল ইসলাম

আপডেট: আগস্ট ২১, ২০২১
0

ঢাকাঃ ২১শে আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; রোজ- শনিবার।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, বনানীতে এমিকন ভবনের সকল ব্যবসায়িক প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স আপাতত স্থগিত থাকবে।
আজ ২১শে আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- শনিবার সকালে রাজধানীর বনানী চেয়ারম্যানবাড়ী এলাকায় অগ্নিদুর্ঘটনা কবলিত এমিকন ভবন পরিদর্শনকালে তিনি একথা বলেন।
ডিএনসিসি মেয়র বলেন, বিল্ডিং কোডসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রদত্ত শর্তাবলী যথাযথভাবে অনুসরণ করার পর ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর ট্রেড লাইসেন্স নবায়ন করা হবে, অন্যথায় ট্রেড লাইসেন্স নবায়ন করা হবে না।
মোঃ আতিকুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সাথে সাথেই তাঁর নির্দেশনা মোতাবেক ডিএনসিসির পক্ষ থেকে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়।
তিনি বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা সেবা দেয়ার জন্য ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীর সমন্নয়ে একটি মেডিকেল টিমও প্রস্তুত রাখা হয়।

চেয়ারম্যানবাড়ী এলাকায় অগ্নিদুর্ঘটনা কবলিত এমিকন ভবন পরিদর্শনকালে মেয়র আতিক

ডিএনসিসি মেয়র বলেন, এমিকন ভবনের আগুন নিয়ন্ত্রণে আনতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পানির গাড়ীর মাধ্যমে পর্যাপ্ত পরিমাণ পানি সরবরাহ নিশ্চিতসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাথে সমন্বিতভাবে কাজে অংশগ্রহণ করে।
এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমানসহ সংশ্লিষ্ট কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।