বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে রিসোর্টের পুকুরে ডুবে দুই স্কুল ছাত্র নিহত

আপডেট: মে ৩, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে স্কুল ফাঁকি দিয়ে বেড়াতে গিয়ে রিসোর্টের পুকুরে গোসল করতে নেমে নবম শ্রেণীর ছাত্র দুই বন্ধু পানিতে ডুবে নিহত হয়েছে। বুধবার দুপুরে মহানগরীর পুবাইল থানাধীন মেঘডুবি এলাকার সাবরিনা ড্রীম রিসোর্ট এন্ড পার্কে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন মধ্য আরিচপুর এলাকার আজিজুল হকের ছেলে হামীম (১৫) এবং একই এলাকার লিটন মিয়ার ছেলে নোমান (১৫)। তারা দু’জনেই টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের নবম শ্রেণীর শিক্ষার্থী।
জিএমপি’র পুবাইল থানার এসআই সাইফুল ইসলাম ও স্থানীয়রা জানান, বুধবার সকালে টঙ্গীর পূর্ব থানার মধ্য আরিচপুর এলাকা বাড়ি থেকে স্কুলের উদ্দেশ্যে বের হয় হামীম ও নোমান। তারা স্কুলে না গিয়ে একই শ্রেণীর শিক্ষার্থী আরো দুই বন্ধুর সঙ্গে পুবাইল থানার মেঘডুবি এলাকার সাবরিনা ড্রীম রিসোর্ট এন্ড পার্কে বেড়াতে যায়। ঘুরে বেড়ানোর সময় দুপুরে তারা পার্কের পুকুরে গোসল করতে নামে। একপর্যায়ে গভীর পানিতে তলিয়ে নিখোঁজ হয় হামীম ও নোমান। কিছু সময় পর অন্যরা হামিম ও নোমানকে দেখতে না পেয়ে পুকুরে খেঁাজাখুঁজি শুরু করে। স্থানীয়দের সহায়তায় খোঁজাখুঁজির একপর্যায়ে পুকুরের পানিতে ডুবে যাওয়া হামিমকে ও নোমানকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উভয়কে মৃত ঘোষণা করেন।

জিএমপি’র পুবাইল থানার ওসি জাহিদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত দুইজনের লাশ উদ্ধার করে। তারা বন্ধুদের সঙ্গে বেড়াতে এসে রিসোর্টের পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা যায়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

সাবরিনা ড্রীম রিসোর্ট এন্ড পার্কের তত্ত্বাবধানের দায়িত্বে থাকা সোহেল মিয়া প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলেন, পার্কের ওই পুকুরে মাছ চাষ করা হয়। তাই পুকুরের পানিতে নামতে নিষেধাজ্ঞা রয়েছে। এরপরও অনেকে পানিতে গোসল করতে নেমেছিলেন। একপর্যায়ে দুই শিক্ষার্থী পুকুরের গভীরে গিয়ে পানিতে ডুবে যায়। পরে খোঁজাখুঁজির একপর্যায়ে তাদের উদ্ধার করে স্থ্থানীয় হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক উভয়কে মৃত ঘোষণা করেন।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০৩/০৫/২০২৩ ইং।