বন্যার পানি নেমে গেলেই এসএসসি পরীক্ষা নেয়া হবে—শিক্ষামন্ত্রী

আপডেট: জুন ২৬, ২০২২
0

বন্যার পানি নেমে গেলেই এসএসসি পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বন্যা চলে গেলেই কোনো পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা গ্রহণ নিয়ে বাধা থাকবে না। শিক্ষার্থীরা অনায়াসে পরীক্ষা দিতে পারবে। তখন অবশ্যই পরীক্ষা নেয়া হবে।

শনিবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাবে আয়োজিত ফল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, আমি সাংবাদিক পরিবারেরই অবিচ্ছেদ্য অংশ।
সাংবাদিক জগৎ টা নিজের পরিবারের অংশ হিসেবে জেনেছি। আমি ছোট বেলায় জাতীয় দৈনিক ইত্তেফাক এর ছাপাখানায় ছোটাছুটি করে বড় হয়েছি। তাই এই জগৎ টা কে খুব বেশি ভালোবাসী। চাঁদপুর প্রেসক্লাবে স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, আমার নির্বাচন এর শুরুতে আমি চাঁদপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে বসি এবং তাদের সাথে আলাপ আলোচনা মাধ্যমে আমার যাত্রা শুরু করে।

ডাঃদীপু মনি বলেন, পদ্মা সেতু বাংলাদেশের আত্মবিশ্বাস জাগিয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘অনেকে অনেক কিছু দিয়ে পদ্মাকে ব্যাখ্যা করে। আমার কাছে মনে হয় এই যে, সেতু হয়েছে তা আর কিছু না, বঙ্গবন্ধুর কন্যার শোককে শক্তিতে পরিণত করার একটা বড় স্তম্ভ। শেখ হাসিনা সব বাধা অতিক্রম করে মাথা উঁচু করে দাঁড়িয়েছেন। এটিই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা।’

চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের পরিচালনায় ফল উৎসবে আরও বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা.জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপু,চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ, পুরান বাজার ডিগ্রি কলেজে অধ্যক্ষ রতন কুমার মজুমদার,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মজিবুর রহমান ভুইয়া,শিক্ষামন্ত্রী স্থানীয় প্রতিনিধি এডভোকেট সাইফুদ্দিন বাবু সহ প্রমুখ।

ইমরান মাহমুদ, চাঁদপুর প্রতিনিধি ।