বরগুনা জেলা বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত, দ্রুত সময়ে আবারও নুতন কমিটি

আপডেট: এপ্রিল ১৯, ২০২৩
0

গোলাম কিবরিয়া বরগুনা :

বরগুনা জেলা বিএনপির আহবায়ক কমিটির বিরুদ্ধে একাধিক অভিযোগের প্রমাণ পেয়েছে কেন্দ্রীয় বিএনপি। তাই অত্র কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে কেন্দ্রীয় বিএনপির (ভারপ্রাপ্ত) দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
এ প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার ১৭ এপ্রিল থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বরগুনা জেলা কমিটি বিলুপ্তি করা হয়েছে। অতি সত্ত্বর বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হবে।

এ সময় দলীয় আরও একটি চিঠিতে দেখা যায়, এ্যাড. বিলকিস জাহান শিরিন সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ, আকন কুদ্দুসুর রহমান সহ-সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ ও মাহবুবুল হক নানু সহ-সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ এই তিন জনকে বলা হয়েছে, বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক, অসাংগঠনিক ও অরাজনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগের বিষয়ে তদন্ত প্রতিবেদনের আলোকে বরগুনা জেলা বিএনপি’র বর্তমান আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হলো।

ওই চিঠিতে আরো বলা হয়, সংশ্লিষ্ট জেলা নেতৃবৃন্দের সাথে আলোচনা করে অতি দ্রুত বরগুনা জেলা বিএনপি’র নতুন আহ্বায়ক কমিটি গঠনের প্রস্তাব দলের মাননীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে বিএনপি’র কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়ার জন্য।
এ বিষয়ে সাবেক ছাত্র নেতা,কেন্দ্রীয় যুবদল নেতা ও বরগুনা জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান মনির বলেন, বিলুপ্তি হওয়া কমিটি গত বছরের ৮ জুন কেন্দ্রীয় বিএনপি’র সিনিয়র যুগ্ম- মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।
ওই কমিটিতে আহবায়ক করা হয়ে ছিলো মাহবুব আলম ফারুক মোল্লাকে এবং সদস্য সচিব করা হয় তারিকুজ্জামান টিটুকে। এ কমিটির সদস্য সচিব তারিকুজ্জামান টিটু চলতি বছরের ৮ জানুয়ারি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন।