আ’লীগের হামলায় আহত বিএনপি’র সাবেক এমপি মারা গেছেন: তারেক রহমানের নিন্দা ক্ষোভ ও প্রতিবাদ

আপডেট: নভেম্বর ২৮, ২০২২
0

পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য, পটুয়াখালী জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক, গলাচিপা উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি আলহাজ¦ মোঃ শাহজাহান খান গত ৫ নভেম্বর বরিশাল বিভাগীয় গণসমাবেশে যোগদানের সময় আওয়ামী সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন। আজ সকালে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আজ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “মরহুম আলহাজ¦ মোঃ শাহজাহান খান কর্তৃত্ববাদের বিরুদ্ধে বহুদলীয় গণতন্ত্র ও নাগরিক স্বাধীনতার স্বপক্ষে সকল সংগ্রামে সক্রিয় থেকেছেন। এদেশের একজন বিশিষ্ট রাজনীতিবিদ ও পার্লামেন্টারিয়ান হিসেবে সর্বসাধারণের নিকট তিনি ছিলেন সম্মানিত।

গত ৫ নভেম্বর বরিশালে বিএনপি’র গণসমাবেশের দিন আওয়ামী সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়ে ল্যাব এইড হাসপাতালে বেশ কিছুদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে লড়তে আজ শাহজাহান খানের মৃত্যুতে শোক জানানোর ভাষা আমার জানা নেই। অবৈধ আওয়ামী সরকার বিএনপিসহ বিরোধী দলগুলোর অস্তিত্ব মুছে ফেলে নব্য বাকশালী শাসন জারি রাখতে দেশব্যাপী মানুষ হত্যায় যে নৃশংস তান্ডব চালাচ্ছে তারই সর্বশেষ শিকার হলেন সাবেক এমপি মোঃ শাহজাহান খান। আওয়ামী নৃশংসতার হাত থেকে জনপ্রতিনিধি, ছাত্র, শ্রমিক, শিশু-কিশোর কেউ নিরাপদ নয়। সরকার এক ভয়ংকর হত্যালীলায় মেতে উঠেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নিজ এলাকার উন্নয়নের পথিকৃত হিসেবে তিনি এলাকাবাসীর নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন। পটুয়াখালী জেলা বিএনপি-কে সুসংগঠিত ও শক্তিশালী করতে তাঁর ভূমিকা ছিল অসামান্য। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শের প্রতি জীবনের শেষ দিন পর্যন্ত তাঁর আস্থা ছিল অবিচল। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথের আন্দোলনে তিনি কখনোই পিছপা হননি। আলহাজ¦ মোঃ শাহজাহান খান এর মতো জনপ্রিয় ও আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরবিদায় নিদারুণ ও দুঃখ ও বেদনার।
আমি মরহুম আলহাজ¦ মোঃ শাহজাহান খান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”