বর্তমান পশু শক্তিকে পরাজয় করতে জ্ঞান অর্জনের কোন বিকল্প নেই – হাসান উদ্দিন সরকার

আপডেট: মার্চ ২২, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ
গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, সততাই জীবন চলার চাবিকাঠি। যার জীবনে সততা নেই তার জীবন মূল্যহীন। বর্তমান পশু শক্তির সাথে লড়াইয়ে জিততে হলে সততা ও জ্ঞান অর্জনের কোন বিকল্প নেই।
তিনি সোমবার মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে শহরের রাজবাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ে গাজীপুর মহানগর বিএনপির বিশেষ প্রকাশনা ‘‘সততা ও সত্য’’ এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে স্বাধীনতার মহান ঘোষক উল্লেখ করে বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশালের একদলীয় শাসন থেকে এ দেশকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। আবার তার সহধর্মিনী বেগম খালেদা জিয়া এরশাদের শামরিক শাসনের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করেছিলেন। সেই দিন আর বেশি দূরে নয়; বেগম জিয়া ও তার সুযোগ্য সন্তান তারেক রহমানের নেতৃত্বে এদেশে আবার গণতন্ত্রের অগ্রযাত্রা শুরু হবে। তিনি বলেন, নতুন প্রজন্মের ভেতর দেশপ্রেম জাগ্রত করতে হলে তাদের সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। নতুন প্রজন্মকে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, জাতীয় কবী কাজী নজরুল ইসলাম, কবি ফররুখ ইসলাম, জিয়াউর রহমানের ইতিহাস পড়তে হবে।
মহানগর বিএনপির সহসভাপতি গাজীপুর বারের সাবেক সভাপতি ড. মো. সহিদউজ্জামানের সভাপতিত্বে ও সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আজিজুল হক রাজু মাস্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মোল্লা, আ ক ম মোফাজ্জল হোসেন, প্রভাষক বসির উদ্দিন, মো. আব্দুস সালাম,সাইফুল ইসলাম টুটুল, জইনুদ্দিন মোড়ল, সাজ্জাদুর রহমান মামুন, মাহবুবুর রশিদ শিপু, মইজ উদ্দিন তালুকদার, অ্যাডভোকেট আব্দুল হালিম, হাজী শেখ লিটন, আকবর হোসেন ফারুক, জিল্লুর রহমান মাসুম, মো. বাবুল হোসেন, বাপ্পি দে, আমজাদ হোসেন জুনা, তাজুল ইসলাম, শেখ মো. সুমন, মোশারফ হোসেন ভূইয়া, শরিফ সরকার, আমির হোসেন, মো. নাজমুল হাসান নাঈম প্রমুখ।হাসান সরকার আরো বলেন, পবিত্র কুরআনের আয়াত পরিবর্তের অপচেষ্টা মুসলমানরা রুখে দেবে। এই যুদ্ধে যারা শরিক হবেন নি:সন্দেহে তারা বেহেশতবাসী হবে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।