বর্তমান শাসন ব্যবস্থাকে উল্টাইয়া দিতে হবে: দুদু

আপডেট: জুলাই ২, ২০২২
0

বর্তমান শাসনব্যবস্থাকে উল্টায় দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র না থাকলে মানুষের অধিকার থাকে না তখন মগের মূল্লুক লোকের মত যা মনে চায় তাই করা যায়। আর এই সরকার তাই করছে।

শনিবার (২ জুলাই)দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিচতলায় জাতীয়তাবাদী ওলামা দলের আয়োজনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ-দলটির অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, ‘আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি, গণতন্ত্র, স্বাধীনতার মুক্তির দাবি করছি।আমাদের চাওয়ার সবচাইতে বড় জায়গা হচ্ছে মহান রাব্বুল আলামিন।তার কাছে আমরা চাইবো। কিসের জন্য চাইবো? গণতন্ত্র, স্বাধীনতার মুক্তি চাইবো। দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ যারা অসুস্থ আছেন তাদের রোগ মুক্তি চাইবো।

কৃষকদলের সাবেক এই আহ্বায়ক বলেন, ‘দেশে এত পরিমাণ দুর্নীতি, হামলা মামলা অত্যাচার চলছে যে এর আগে কোনদিন এরকমটা হয় নাই। সেজন্য এই শাসনব্যবস্থাকে উল্টায় দিতে হবে, পরিবর্তন করতে হবে। আমরা এখন একটা অন্ধকার যুগে বাস করছি। এই অন্ধকার থেকে দেশকে সভ্যতায় ফিরিয়ে আনতে হবে।

সবাইকে উদ্যোগী হতে হবে জানিয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, মহান আল্লাহতালা বলেছেন তোমরা কর দেওয়ার মালিক আমি। তিনি মহান আল্লাহ সবসময় উদ্যোগী দের সাথে থাকেন। তাই আমাদেরকে উদ্যোগী হতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। রাস্তায় নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

দুদু বলেন, ‘১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কোন দল করতেন না। যে ১১ জন সেক্টর কমান্ডার ছিলেন তারা কোন দল করতেন না। সামরিক বাহিনী থেকে এসে তারা মুক্তিযুদ্ধে যোগ দিয়েছেন। ঐরকম আজ বাংলাদেশে দল করতে হবে এমন কোন বিষয় না। বাংলাদেশের সবাইকে এক জায়গায় দাঁড়াতে হবে সেটা হবে গণতন্ত্রের স্বপক্ষে। গণতন্ত্র না থাকলে দুর্নীতি হয়, গণতন্ত্র না থাকলে হামলা মামলা নির্যাতন হয়।

তিনি আরও বলেন, ‘অতীতে যেমন শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়া দেশকে যেমন অন্ধকার থেকে আলোয় ফিরিয়ে এনেছিলেন তেমনি বর্তমান তারেক রহমানের নির্দেশে এই অন্ধকার থেকে এই দেশ ও জাতিকে আলোয় ফিরিয়ে আনতে হবে।

সংগঠনের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা নজরুল ইসলামের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন,সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,ওলামা দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক কাজী সেলিম রেজা,কৃষকদলের সাবেক নেতা শাহজাহান মিয়া সম্রাট,মিয়া মোহাম্মাদ আনোয়ার,ওলামা দলের নেতা শাহ মোহাম্মাদ মাসুম বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।