বানারীপাড়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা

আপডেট: আগস্ট ১১, ২০২৩
0

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥
বরিশালের বানারীপাড়ায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপি দলীয় কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ,জাতীয় শ্রমিক লীগ ও কৃষক লীগের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে ১১ আগষ্ট শুক্রবার সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ শাহজাহান হাওদালাদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বরিশাল-১ ও ২ আসনের সাবেক সংসদ সদস্য এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনুস বলেন, ৭১’র পরাজিত অপশক্তি ৭৫’র ১৫ আগস্ট কালরাতে সপরিবারে জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করে সোনারবাংলা বির্নিমাণকে বাধাগ্রস্থ করে ছিলো। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের সেই সোনারবাংলা গড়ে তুলে বাংলাদশকে বিশে^ উন্নয়নের রোলমডেল হিসেবে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। অভূতপূর্ব এ উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকল অপশক্তির বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীসহ মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী জাতীয় নির্বাচনে নিশ্চিত করতে হবে নৌকার বিজয়।
সম্মানিত অতিথির বক্তব্যে বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোঃ শাহে আলম বলেন, ৭৫’র ১৫ আগস্ট কালরাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মম হত্যাকান্ডের শিকার না হলে অনেক আগেই তার স্বপ্নের সোনারবাংলা বির্নিমাণ হতো। বঙ্গবন্ধু আমাদের দিয়েছেন লাল-সবুজ পতাকা, একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। আর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। শোককে শক্তিতে রূপান্তর করে দেশজুড়ে চলমান উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকল চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হয়ে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করতে হবে।
এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,সহ-সভাপতি এটিএম মোস্তফা সরদার ও সৈয়দ মজিবুল ইসলাম টুকু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু, অধ্যাপক আশরাফুল হাসান সুমন ও অধ্যাপক জাকির হোসেন,সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন সরদার, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নুরল হুদা, দপ্তর সম্পাদক অধ্যাপক এমাম হোসেন,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সহিদুল ইসলাম প্র্রমুখ। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এইচ এম হাফিজুর রহমান মামুনের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুলতান হোসেন সিকদার, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সুলতান হোসেন মীর,উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সাহাদাৎ হোসেন রানা প্রমুখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিল উপজেলা আওয়ামী লীগের সদস্য ও প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাস্টার রুহুল আমিন,বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান পারভেজ,উপজেলা কৃষক লীগের আহবায়ক এমএ ওহাব, যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান সেলিম,উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক এনায়েত মোল্লা,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সামসুল আলম, যুগ্ম সম্পাদক অসীম সরকার,সাংগঠনিক সম্পাদক বাবুল খান ও মোঃ মনির হোসেন,পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলাম শাহিন, সম্পাদক ফয়েজ আহমেদ শাওন,পৌর শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ,সৈয়দকাঠী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক কামরুল ইসলাম,সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন ভাষানী,সম্পাদক রুবেল ডাকুয়া,উপজেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নাজনিন হক মিনু,পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবিনা আক্তার প্রমুখ।
আলোচনা শেষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট কালরাতে শাহাদাৎবরণকারীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুৃষ্ঠিত হয়। ###
রাহাদ সুমন,বানারীপাড়া
তারিখ.১১-০৮-২০২৩ইং