বারি’তে সিএ পার্কের গবেষণা কার্যক্রমের উপর মাঠ প্রদর্শনী অনুষ্ঠিত

আপডেট: মে ১৯, ২০২২
0
ক্যাপশনঃ গাজীপুর ঃ বারি’তে সিএ পার্কের গবেষণা কার্যক্রমের উপর মাঠ প্রদর্শনী অনুষ্ঠিত। ###

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) কনজারভেশন এগ্রিকালচার (সিএ) পার্কের গবেষণা কার্যক্রমের উপর মাঠ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার সিএ পার্কের গবেষণা মাঠে বারি’র ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফএমপিই) বিভাগ এ প্রদর্শণীর আয়োজন করে। বারি’র মহাপরিচালক (রুটিন দায়িত্ব) ও পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মাঠ প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বারি’র এফএমপিই বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান এবং এই প্রকল্পের রিচার্স কোঅর্ডিনেটর ড. মো. আইয়ুব হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী এবং পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম। অনুষ্ঠানে সিএ পার্কের বিভিন্ন কার্যক্রম পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন এফএমপিই বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা এবং এই প্রকল্পের কো-রিচার্স কোঅর্ডিনেটর ড. মোহাম্মদ এরশাদুল হক।

এপ্রোপ্রিয়েট কনজারভেশন মেশিনারী এন্ড ওয়াটার ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্পের অথার্য়নে এবং ফিড দ্য ফিউচার, ইউএসএআইডি, ইউনিভার্সিটি অফ ইলিনয়েস এ্যাট আরবানা-ক্যাম্পেইন এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগীতায় এ মাঠ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক এবং কৃষক প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সিএ পার্কের গবেষণা কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয় এবং অংশগ্রহণকারীগণ মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে তাদের মতামত ব্যক্ত করেন।