বারি’তে ৪ দিন ব্যাপী প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধন

আপডেট: জুন ১৪, ২০২১
0

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের আয়োজনে ইনস্টিটিউটের সেমিনার কক্ষে সোমবার থেকে শুরু হয়েছে ৪ দিন ব্যাপী (১৪-১৭ জুন) বিজ্ঞানীদের গবেষণা ফাউন্ডেশন বৃদ্ধির মাধ্যমে পেশাগত দক্ষতা বাড়ানোর লক্ষ্যে ঝপরবহঃরভরপ জবঢ়ড়ৎঃ ডৎরঃরহম ধহফ চৎবংবহঃধঃরড়হ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচীর। প্রশিক্ষণটিতে বিভিন্ন ডিসিপ্লিনের বৈজ্ঞানিক কর্মকর্তা পর্যায়ের ৩০ জন অপেক্ষাকৃত তরুণ বিজ্ঞানী অংশ গ্রহণ করেন।

বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম এর সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. এস. এম. শরিফুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. কামরুল হাসান ও পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম।

কৃষি বিজ্ঞানীরা যাতে গবেষণার ফলাফল সঠিক ভাবে রিপোর্ট আকারে উপস্থাপন করতে পারে, দেশী ও বিদেশী জার্নালে প্রকাশ করার জ্ঞান লাভের মাধ্যমে দেশের কৃষি উন্নয়নের নীতি নির্ধারণীতে সহায়তা করতে পারে এবং আন্তর্জাতিক পর্যায়ে কৃষি বিজ্ঞানীদের গবেষণার তথ্য ভান্ডার সমৃদ্ধ করতে পারে, তা বিবেচনায় রেখে কোর্সটির আউট লাইন ঠিক করা হয়েছে বলে কো-অর্ডিনেটর বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শওকত আলী খান জানান।
#####
মোঃ রেজাউল বারী বাবুল