বার্সেলোনার সাথে মেসির ২১ বছরের সম্পর্ক শেষ

আপডেট: আগস্ট ৬, ২০২১
0

ডেস্ক রিপোর্ট:
২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে বার্সেলোনা ছেড়ে দিলেন লিওনেল মেসি। অথচ এত দিন শোনা যাচ্ছিল, নিজের পারিশ্রমিক প্রায় অর্ধেক করে বার্সাতে নতুন চুক্তি স্বাক্ষর করতে মৌখিকভাবে রাজি হয়ে গিয়েছিলেন তিনি।
সব ঠিক পথেই এগোচ্ছিল, জল্পনা সত্ত্বেও নিজের পারিশ্রমিক অর্ধেক করেও বার্সেলোনার সাথে নতুন চুক্তি স্বাক্ষর করতে রাজিও হয়ে গিয়েছিলেন লিওনেল মেসি। কথা ছিল কয়েক দিনের মধ্যেই সরকারিভাবে মেসির নতুন চুক্তির কথা ঘোষণা করা হবে। তবে হঠাৎই ভোলবদল।

মার্কার রিপোর্ট অনুযায়ী বৃহস্পতিবার মেসির এজেন্টদের সাথে মধ্যাহ্নভোজে আলোচনায় বসে বার্সা বোর্ড। এই আলোচনা সভার পরেই মেসির সাথে চুক্তি বাড়ানোর কথাবার্তা ভণ্ডুল হয়ে যায়। বার্সালোনা ক্লাবের তরফেও সরকারিভাবে আর্জেন্টাইন কিংবদন্তির ক্লাব ছাড়ার কথা জানিয়ে দেয়া হয়েছে।

এক সরকারি বিবৃতিতে কাতালোনিয়ার ক্লাব জানায়, ‘বার্সেলোনা ও মেসির মধ্যে নতুন চুক্তির বিষয়ে কথাবার্তা পাকা হয়ে গেলেও এবং দুই তরফই নতুন চুক্তি স্বাক্ষরের বিষয়ে আগ্রহী হওয়া সত্ত্বেও লা লিগার আর্থিক এবং পরিকাঠামোগত বাধার দরুণ এই চুক্তি স্বাক্ষর করা সম্ভব নয়। ফলস্বরূপ মেসি বার্সেলোনাতে থাকছেন না। খেলোয়াড় এবং ক্লাব, দুই তরফের ইচ্ছা থাকলেও এই ফলাফলে উভয় পক্ষই হতাশ।’

বার্সেলোনার তরফে মেসিকে তার ব্যক্তিগত এবং খেলোয়াড় জীবনের জন্য শুভেচ্ছা জানানোর পাশাপাশি ক্লাবে তার অবদানের জন্যও তাকে ধন্যবাদ জানানো হয়। আর্জেন্টিনা থেকে বালক হিসেবে বার্সেলোনাতে যোগ দিয়ে যে রূপকথা শুরু হয়েছিল, ২১ বছর পর অবশেষে তার পরিসমাপ্তি ঘটল।

মেসি বার্সা ছেড়ে অন্য কোথাও যাবেন না এবং ক্লাবের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করবেন- এই প্রতিশ্রুতিতেই বার্সার প্রেসিডেন্ট পদে লড়েছিলেন হুয়ান লাপোর্তা। আর্জেন্টাইন কিংবদন্তি দল ছাড়ায় সমর্থকদের প্রবল রোষের মুখে পড়তে হবে লাপোর্তাকে, এমনকি তাকে প্রেসিডেন্ট পদ থেকেও ইস্তাফা দিতে হতে পারে জল্পনা।

বিশ্বের একাধিক শীর্ষস্তরের ক্লাব ৩৪ বছর বয়সী জাদুকরকে সই করাতে মুখিয়ে রয়েছে। প্যারিস সাঁ-জাঁ, ম্যাঞ্চেস্টার সিটি, দুই দলের সাথেই বহু দিন ধরে মেসির নাম জড়িয়েছে। অবশেষে মতান্তরে ফুটবলের সর্বকালের সেরা খেলোয়াড় কোন দলে সই করেন এখন সেটাই দেখার অপেক্ষা।

সূত্র : হিন্দুস্তান টাইমস