বাল্য বিয়ে দিতে চাপ প্রয়োগ চরফ্যাশনে উভয় পক্ষের পাল্টা -পাল্টি মামলা দায়ের॥ আটক-১

আপডেট: জানুয়ারি ৩১, ২০২২
0

চরফ্যাশন(ভোলা)প্রতিনিধি
চরফ্যাশন উপজেলার আহম্মদপুরের ফরিবাদ গ্রামে বাল্য বিয়ে দিতে ছেলের পক্ষকে চাপ প্রয়োগ। বিয়ে করতে অস্বীকৃতি জানালে উভয় পক্ষের পাল্টা-পাল্টি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ১জনকে আটক সোমবার জেল হাজতে করেছে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, ফরিদাবাদ গ্রামের ৯নং ওয়ার্ডের মৃত জামাল হোসেনের পুত্র রুবেল(২২) এর সাথে একই এলাকার তাজল ইসলামের ৯ম শ্রেণিতে পড়–য়া কন্যার সাথে বিয়ের দেয়ার চেষ্টা চালায়। এতে রুবেল মেয়ের বয়স হয়নি বলে অস্বীকৃতি জানায়। স্থানীয় সেলিম ও মেয়ের পিতা বিয়ের জন্যে হুমকী ধমকী দিয়ে বেড়ায়। এতে রুবেল বাদী হয়ে নিরাপত্তা চেয়ে মেয়ের পিতা ও সেলিমসহ ৪জনের বিরুদ্ধে চরফ্যাশন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে এমপি ৩৯/২২মামলা দায়ের করেন। মামলার নোটিশ আসামীদের বাড়ীতে পৌঁছলে ক্ষিপ্ত হয় মেয়ের পরিবার।
মেয়ের পিতা তাজল ইসলাম বাদী হয়ে ২৯ জানুয়াারী/২২ তারিখে রুবেল(২২) ভাই রিয়াজ(২৮)চাচা ইদ্রিস মাঝিসহ ৪জনকে আসামী করে দুলারহাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী ২০০৩/১০/৩০ যৌন নীপিড়ন ও সহায়তা করার অপরাধে মামলা দায়ের করেন। পুলিশ মো.রিয়াজকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন।
চৌমহনী এমডি দাখিল মাদ্রাসার সুপার আ.খ.ম মফিজুল ইসলাম স্বাক্ষরিত প্রত্যেয়নপত্রে জানা যায়, মেয়ে ৯ম শ্রেণির ছাত্রী তার জম্ম তারিখ ৩ অক্টোবর/২০০৯ইং। এতে প্রমাণ করে উক্ত ছাত্রীর বিয়ের বয়স হয়নি।
এক মামলার বাদী ও অন্য মামলার ১নং আসামী মো.রুবেল বলেন, আমি নির্দোষ আমাকে ফাঁসানোর জন্যে মেয়ের পিতাসহ সমাজপ্রতিরা হুমকী ধমকী দিচ্ছে। তাই আমি নিরাপত্তা চেয়ে চরফ্যাশন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কোর্টে এমপি ৩৯/২২ মামলা দায়ের করছি। আমি আদালতের কাছে সঠিক বিচার চাই?
দুলারহাট থানার ওসি মোরাদ হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। ২নম্বার আসামীকে ্আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মো. সিরাজুল ইসলাম
চরফ্যাশন (ভোলা)প্রতিনিধি