বিএনপিসহ অন্যান্য দলের সঙ্গে বসবে ইসি: সিইসি

আপডেট: মে ২০, ২০২২
0

আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপিসহ সমমনা সবগুলো রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশন আলোচনায় বসবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ শুক্রবার (২০ মে) সকালে সাভারে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এ কথা বলেন।

এসময় সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, সব দলকে নিয়ে নির্বাচন অনুষ্ঠানে কমিশন সৎ ও আন্তরিকতা নিয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে কমিশন গণমাধ্যমকর্মী থেকে শুরু করে প্রশাসন, সকলকে নিয়ে তার লক্ষ্য বাস্তবায়ন করবে।

সিনিয়র জেলা নির্বাচন অফিস ঢাকা ও সাভার উপজেলা প্রশাসন আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

বিএনপিকে নির্বাচনে আনার বিষয়ে আপনাদের কেমন উদ্যোগ থাকবে এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এই মুহূর্তে বিস্তারিত বলা যাচ্ছে না।

বিএনপির আস্থা অর্জনে নির্বাচন কমিশন কোনো পদক্ষেপ নেবে কিনা? সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা অনেকগুলো কাজ করছি। এরমধ্যে আজকে যেমন ভোটার তালিকা হালনাগাদ করার সাংবিধানিক দায়িত্ব শুরু করলাম। আমাদের কমিশনাররা একই কার্যক্রম উদ্বোধন করতে তিনটি স্থানে রয়েছেন। কমিশনের সদস্যরা ফিরে গিয়ে সিদ্ধান্ত নেব, কীভাবে রাজনৈতিক দলগুলোর সাথে আমরা আলাপ-আলোচনা করব এবং তাদেরকে এ বিষয়ে আহ্বান জানাব।

অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে কমিশনের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানানো হবে বলেও মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।