বিএনপি ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নিচ্ছে–আবদুস সালাম

আপডেট: ডিসেম্বর ২১, ২০২১
0

ঢাকা মহানগর দক্ষিণ গেন্ডারিয়া থানাধীন ৪০, ৪৫ ও ৪৬ এবং
ডেমরা ধানাধীন ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড বিএনপি’র কর্মীসভা অনুষ্ঠিত

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাংগঠনিক কার্যক্রমকে জোরদার করার লক্ষ্যে চলছে বিভিন্ন ওয়ার্ড কমিটির পূণর্গঠন প্রক্রিয়া। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে গঠিত ৮ টি সাংগঠনিক টীম নিরলসভাবে এই পূণর্গঠন প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাচ্ছে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর তত্ত্বাবধানে। এই বিশাল কর্মযজ্ঞে প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে মহানগর বিএনপি কার্যালয়। প্রতিদিন বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীদের পদভারে মুখরিত হচ্ছে নয়াপল্টনস্থ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র এই কার্যালয়টি।
সাংগঠনিক পূণর্গঠন কার্যক্রমের অংশ হিসেবে আজ ২১ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণ গেন্ডারিয়া থানাধীন ৪০, ৪৫ ও ৪৬ এবং ডেমরা ধানাধীন ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড বিএনপি’র কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।

সাংগঠনিক টীম-৬ এর প্রধান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক আ ন ম সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলেরর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং প্রধান বক্তা ছিলেন সদস্য সচিব রফিকুল আলম মজনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের গত নির্বাচনে মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য ফরিদ উদ্দিন, সাব্বির আহমেদ আরেফ, মকবুল ইসলাম টিপু, ওমর নবী বাবুসহ ঢাকা মহানগর দক্ষিণ ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।

সাংগঠনিক টীম-৮ এর প্রধান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক লিটন মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলেরর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং প্রধান বক্তা ছিলেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।

উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য ফরহাদ হোসেন, আকবর হোসেন ভুঁইয়া, জুম্মন মিয়া চেয়ারম্যান, আব্দুল হাই পল্লব, এ্যাডভোকেট মহিউদ্দিন চৌধুরীসহ ঢাকা মহানগর দক্ষিণ ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।

অনুষ্ঠান দুটিতে প্রধান অতিথির বক্তব্যে আবদুস সালাম বলেন, গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখন হাসপাতালের বিছানায় মূমুর্ষ অবস্থায় রয়েছেন। অবিলম্বে সুচিকিৎসার জন্য তাঁকে বিদেশ পাঠাতে সরকারের গড়িমসি এদেশের জনগণ সহ্য করবে না। বর্তমান আওয়ামী সরকার প্রতিহিংসাপরায়ণ সরকার। তাদের মধ্যে মানবিকতাবোধ নেই বলেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন বাঁচাতে বিদেশে পাঠানোর কোন উদ্যোগ গ্রহণ করছে না।

দেশনেত্রীকে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ পাঠাতে সরকারকে বাধ্য করার জন্য জনগণকে সাথে নিয়ে জাতীয়তাবাদী শক্তি এখন ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নিচ্ছে। দেশনেত্রীর জীবন বাঁচাতে বিএনপি নেতাকর্মীরা যেকোন ত্যাগ স্বীকারে প্রস্তুত।

প্রধান বক্তার বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, দেশনেত্রীর চিকিৎসা নিয়ে ঘৃন্য রাজনীতিতে মেতে উঠেছে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাথায় একটাই চিন্তা, তাহলো খালেদা জিয়া বেঁচে থাকলে আওয়ামী অবৈধ দেশশাসন দীর্ঘস্থায়ী করা যাবে না।

তাই তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পথের কাঁটা ভাবছেন। কিন্তু বাংলাদেশের জনগণ দেশনেত্রীর জীবন নিয়ে ছিনিমিনি খেলতে দেবে না। বিএনপি নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে বেগম জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠাতে সরকারকে বাধ্য করে ছাড়বে।