বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার হরতাল শুর

আপডেট: জানুয়ারি ৬, ২০২৪
0

বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার হরতাল শুরু – নয়া দিগন্ত

নির্বাচন বর্জন এবং সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ অসহযোগ আন্দোলনের পক্ষে বিএনপি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর ৪৮ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। আজ শনিবার ভোর ৬টা থেকে এই কর্মসূচি শুরু হয়ে তা সোমবার ভোর ৬টা পর্যন্ত চলবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন আজ শনিবার অর্থাৎ পরের দিন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে রাজধানীর ডেমরা একটি বাসে ও গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনা ঘটেছে। আগুনে চারজন নিহত ও বেশকয়েকজন দগ্ধ হওয়ার খবর জানিয়েছে ফায়ার সার্ভিস। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করে। ওই এক্সপ্রেস ট্রেনটির চারটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে। বেনাপোল থেকে ঢাকায় যাত্রী নিয়ে ফিরছিল ট্রেনটি।

হরতালের শুরুর আগের রাতে রাজধানীতে মিছিল করেছে ছাত্রদলসহ বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিএনপির ডাকা হরতাল সমর্থনের মিছিল থেকে ইডেন কলেজ ছাত্রদলের আহবায়ক ও কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রেহেনা আক্তার শিরিনসহ তিনজনকে আটক করেছে পুলিশ। অন্য দুজন মোহাম্মদপুর থানা ছাত্রদল নেতা মোঃ পারভেজ খাঁন ও হাবিবুল্লাহ বাহার কলেজের ছাত্রদল কর্মী তানভীর অপূর্ব।

সন্ধ্যায় রাজধানীর মগবাজার এলাকায় ছাত্রদলের সহ-সভাপতি আক্তারুজ্জামান আক্তার ও নাছির উদ্দিন নাছিরের নেতৃত্বে হরতালের সমর্থনে মিছিল বের হয়। সেখান থেকে তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন নাসির