বিএনপি নেতা চাঁদ আরো ৩ দিনের রিমান্ডে

আপডেট: মে ৩০, ২০২৩
0

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে গ্রেফতার বিএনপির রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আরো তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে পাঁচ দিনের রিমান্ডে শেষে আবু সাঈদ চাঁদকে আদালতে হাজির করা হয়। এ সময় আদালত নতুন করে আরো তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

রাজশাহী জেলা পুলিশের কোর্ট পরিদর্শক পরিমল কুমার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পাঁচ দিনের রিমান্ড শেষে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আবারো আদালতে আনা হয়। এরপর পুলিশের পক্ষ থেকে আরো ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। তবে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আর প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার এই মামলা বর্তমানে জেলা গোয়েন্দা পুলিশের কাছে আছে। তারাই বিএনপি নেতা চাঁদকে জিজ্ঞাসাবাদ করবেন।

এর আগে গত ২৫ মে পুঠিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলমের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত চাঁদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

উল্লেখ্য, গত ১৯ মে জেলার পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে মহানগর ও জেলা বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেন চাঁদ। পরে ২১ মে বিকেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিওটি ভাইরাল হয়েছে। ২২ সেকেন্ডের ভাইরাল সেই ভিডিওতে আবু সাঈদ চাঁদকে বলতে শোনা যায়, ‘আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’