বিএনপি নেতা সালাহ উদ্দিনের বাড়িতে তল্লাশি

আপডেট: জুলাই ৩১, ২০২৩
0

ঢাকা যাত্রাবাড়ীর সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদ ও তার ছেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনের খোঁজে ব্যবসা প্রতিষ্ঠান, তার ও আত্মীয়-স্বজনের বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ।

শনিবার রাজধানী ঢাকার প্রবেশ মুখে বিএনপির ঘোষিত কর্মসূচির পর থেকে তাদের খোঁজে পুলিশ বিভিন্ন স্থানে তল্লাশি করেছে বলে জানান রবিন।

তিনি অভিযোগ করে বলেন, তাদের বাসভবন ছাড়াও শনিবার জুরাইনে সালাউদ্দিন আহমেদ সিএনজি-পাম্পে পুলিশ তল্লাশি চালায়। এরপর রোববার তার বোনের শ্বশুরের বাসভবন রূপগঞ্জের পূর্ব গ্রামের খান সাহেবের বাড়িতেও তল্লাশি চালায়।

রোববার রাতে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঢাকার প্রবেশ মুখে বিএনপির ঘোষিত কর্মসূচি ছিল শান্তিপূর্ণ। তবুও আইনশৃঙ্খলা বাহিনী যুবলীগ ও ছাত্রলীগকে নিয়ে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচির ওপর ঝাঁপিয়ে পড়ে। অবিরাম গুলিবর্ষণ, বেধড়ক লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ এবং পাইকারি হারে গ্রেফতারের এক ভয়ঙ্কর জুলুম ও নিপীড়ন নামিয়ে আনা হয় বিএনপির কর্মসূচির ওপর। ১১টি মামলায় ডেমরা-যাত্রাবাড়ীর সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, সুলতান সালাউদ্দিন টুকু, তানভীর আহমেদ রবিনসহ ৫৪৯ জনের নামে গায়েবি মামলা দেয়া হয়। এখন তাদেরকে গ্রেফতার করতে বিভিন্ন স্থান তল্লাশির মাধ্যমে হয়রানি করা হচ্ছে।