বিএনপি মুক্তিযোদ্ধার দল নয় মুখোশধারী দল: ওবায়দুল কাদের

আপডেট: নভেম্বর ৩, ২০২১
0
ফাইল ফটো

বিএনপিকে বর্ণচোরা গণতন্ত্রের দল বলে কটাক্ষ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তিকে রাজনীতির মঞ্চে পুনর্বাসিত করলো মুক্তিযুদ্ধের মুখোশধারী জিয়াউর রহমান। কাজেই বিএনপি মুক্তিযোদ্ধার দল নয়। এই দল মুখোশধারী মুক্তিযোদ্ধার দল। এদল গণতন্ত্রের দল নয়। এদল বর্ণচোরা গণতন্ত্রের দল।

বুধবার (৩ নভেম্বর) জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মুখোশধারী মুক্তিযোদ্ধা, বর্ণচোরা গণতন্ত্রী। আজকে যে সাম্প্রদায়িক শক্তি যে তান্ডব চালাচ্ছে, কিছু দিন আগেও চালিয়েছে হিন্দু ভাইদের উপর। এই সাম্প্রদায়িক অপশক্তি বিশ্বাস্ত নির্ভরযোগ্য ঠিকানা হচ্ছে বিএনপি। বিএনপি ছায়া তলে, ছাতার তলে আশ্রয় নিয়ে এরা আজকে আস্ফোলন করছে।

তিনি বলেন, দেশের এক নম্বর শত্রু হচ্ছে সাম্প্রদায়িকতা। সাম্প্রদায়িক বিষবৃক্ষের চারা জিয়াউর রহমান বোপন করেছিলেন। সেই বিষবৃক্ষ এখন ডালপালা বিস্তার করছে। এই বিষবৃক্ষে উৎপাটন করতে হবে, সেটাই হবে আমাদের শপথ।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন সময়মতো সংবিধান অনুযায়ী হবে। সময় আর স্রোত কারো জন্য অপেক্ষা করে না। নির্বাচনও কারো জন্য অপেক্ষা করবে না। বিএনপি এলো কি এলো না, সেটার উপর নির্বাচন নির্ভর করে না। এখন বড় বড় গলায় কথা বলছেন যে, এ নির্বাচনে অংশ নিবো না। সংলাপে যাবো না। আপনাদের কে ডেকেছে সংলাপে। আপনাদের কেউ সংলাপে ডাকছে না। নিজেরা আগ বাড়িয়ে সংলাপের কথা বলছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব আপনাকে পরিস্কার বলে দিতে চাই, যতই হাঁকডাক করেন, তত্বাবোধায়ক সরকার উচ্চ আদালতের আদেশে জাদুঘরে চলে গেছে। জাদুঘর থেকে তত্বাবোধায়ক সরকার আর ফিরে আসবে না। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, ঠিক সেভাবে বাংলাদেশেও হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, এখন শেখ হাসিনার অপরাধ হচ্ছে সত্য কথা বলা। এই যে তারেক রহমানের নেতৃত্বে বিএনপি চলছে। তারেক রহমান বাহিরে কেনো আছে? রাজনীতি আর করবো না, এই মুসলেকা দিয়ে লন্ডনে গেছে। এখন রাজনীতি করছে। রাজনীতি করছে টেমস নদীর পাড় থেকে। ভিডিও কনফারেন্স করে রাজনীতি করছে। শেখ হাসিনা যথার্থই বলেছে, সাহস থাকলে বাংলাদেশের মাটিতে এসে রাজনীতি করুক। মাঠে আসুন, মোকাবিলা হবে। সাহস নেই, আসতে পারবেন না। নেতাকে আন্দোলনের, নেতাকে নির্বাচনের, নেই। তাই ক্ষমতার রঙিন খোয়াব দেখে লাভ নেই।