বিএফইউজে’র প্রতিবাদ, নিন্দা জিল্লুর রহমানের ব্যাংক হিসাব তলব হয়রানিমূলক

আপডেট: আগস্ট ১০, ২০২৩
0

বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল আই’ -এর জনপ্রিয় টকশো’ তৃতীয় মাত্রার উপস্থাপক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জিল্লুর রহমানের ব্যাংক হিসাব তলব করায় উদ্বেগ এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন।

আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) এক বিবৃতিতে বিএফইউজে নেতারা বলেন, ইলেক্ট্রনিক মিডিয়ার টকশো’গুলোতে সরকারের আজ্ঞাবহ লোকদের দিয়ে তোষামোদী বক্তব্যের কারণে দর্শকরা যখন ক্রমাগতভাবে মুখ ফিরিয়ে নিচ্ছে, তখন ‘তৃতীয় মাত্রা’ অনেকটাই ব্যতিক্রম। জিল্লুর রহমান দীর্ঘদিন এ টকশো’ উপস্থাপন করে জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজের (সিজিএস) নির্বাহী পরিচালক হিসেবেও দেশের গণতন্ত্র, গণমাধ্যমের স্বাধীনতা ও বাকস্বাধীনতার পক্ষে ভ’মিকা রাখছিলেন।

নেতৃবৃন্দ বলেন, কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) বুধবার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে জিল্লুর রহমান ও সিজিএসের হিসাব বিবরণী তলব করেছে। একটি সরকারি সংস্থার চাহিদার প্রেক্ষিতে এটা চাওয়া হয়েছে বলে বিএফআইইউ জানিয়েছে। এতে প্রমাণিত হয় সরকার রুষ্ঠ হয়েই হয়রানির উদ্দেশ্যে জিল্লুর রহমানের বিরুদ্ধে এ ধরনের পদক্ষেপ নিয়েছে।
বিবৃতিতে বিএফইউজে নেতৃবৃন্দ অবিলম্বে এ ধরনের হয়রানির পথ পরিহারের জন্যে সরকারের প্রতি আহবান জানিয়েছেন।