বিজিবি’র অভিযানে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ২.৩৩১ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারী আটক

আপডেট: মে ৫, ২০২৩
0
bgb

বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, উক্ত তথ্যের ভিত্তিতে মহেশপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মাসুদ পারভেজ রানা-এর নেতৃত্বে ৪ মে ২০২৩ তারিখ রাতে পলিয়ানপুর বিওপির একটি বিশেষ টহলদল দায়িত্বপূর্ণ কাজীরবেড় গ্রামের খোলা মাঠের মধ্যে এ্যাম্বুশ স্থাপন করে অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ১০.১৫ ঘটিকায় বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে মাঠের মধ্যে দিয়ে সীমান্তের শূন্য লাইনের দিকে যাইতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করে পলিয়ানপুর গ্রামের মৃত সাদির আলী মন্ডলের ছেলে আছানুর (৪৮) এবং মৃত চয়েন মন্ডলের ছেলে নবিছদ্দি মন্ডল (৫৮)-কে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে বিজিবি টহলদল তাদের দেহ তল্লাশি করে লুঙ্গির কোমরে খাকী রঙের কস্টেপ দিয়ে পেঁচানো অবস্থায় ২.৩৩১ কেজি ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য ১,৮৫,৮৭,৬০০/- (এক কোটি পঁচাশি লক্ষ সাতাশি হাজার ছয়শত) টাকা।

অবৈধভাবে ভারতে পাচারের জন্য বহন করে নিজ জিম্মায় রাখার অপরাধে আটককৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।