বিজিবি মহাপরিচালকের ঘুমধুম সীমান্ত পরিদর্শন: মায়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সাথে শুভেচ্ছা বিনিময়

আপডেট: এপ্রিল ১১, ২০২৩
0

বিজিবি মহাপরিচালক কর্তৃক ঘুমধুম সীমান্ত পরিদর্শন এবং মায়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন।

আজ ১১ এপ্রিল ২০২৩ তারিখ সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি (Major General A K M Nazmul Hasan, BAM, ndc, psc) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত পরিদর্শন করেন।

জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম পিবিজিএমএস এ বিষয়টি নিশ্চিত করেছেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক বাংলাদেশ ও মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধির লক্ষ্যে ঘুমধুম বাংলাদেশ-মায়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজের নিকট প্রতিপক্ষ মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) নম্বর (২) এর অধিনায়ক লেঃ কর্নেল Kyaw Naing Soe সহ অন্যান্য অফিসারবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা

বিনিময় করেন। বিজিবি মহাপরিচালক আসন্ন চৈত্র সংক্রান্তি, পহেলা বৈশাখ ও বিজু উৎসব উপলক্ষে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদেরকে শুভেচ্ছা উপহার প্রদান করেন এবং তাদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন। এসময় বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ) কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডার, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়কসহ বিজিবি ও বিজিপি’র অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি মহাপরিচালক ১০ ও ১১ এপ্রিল ২০২৩ তারিখে কক্সবাজার রিজিয়নের আওতাধীন রামু সেক্টর সদর দপ্তর, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি), শাহপরীর দ্বীপ বিওপি এবং কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ ঘুমধুম বিওপি পরিদর্শন করেন। পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সকল পর্যায়ের অফিসার এবং অন্যান্য পদবীর সৈনিকদের সাথে কুশলাদি ও মতবিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।