বিদেশি অর্থে পাকিস্তানে সরকার ফেলার ষড়যন্ত্র চলছে–ইসলামাবাদে প্যারেড গ্রাউন্ডের জনসভায় ইমরান

আপডেট: মার্চ ২৮, ২০২২
0

ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডের সভায় প্রধানমন্ত্রী ইমরান বিদেশি ষড়যন্ত্রের অভিযোগের পাশাপাশি তাঁর সরকার কী কী করেছে তারও খতিয়ান দেন।

ইসলামাবাদে লক্ষ লোকের জমায়েতে বক্তৃতা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ডাকা জমায়েতে দেশের বিভিন্ন জায়গা থেকে হাজির হয়েছিলেন লক্ষাধিক মানুষ।

বিপুল সেই জমায়েতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ইমরান অভিযোগ করলেন, বিদেশি অর্থে পাকিস্তানে সরকার বদলের ষড়যন্ত্র চলছে। কারণ তাঁর সরকার পাকিস্তানকে স্বাধীন বিদেশনীতির পথে নিয়ে যাচ্ছে। যা না পসন্দ ‘বিদেশি’ শক্তিদের।

পাকিস্তানের ‘ন্যাশনাল অ্যাসেম্বলি’তে আস্থাভোটের ঠিক আগে, রাজধানী ইসলামাবাদের প্যারেড ময়দানে রবিবার বিকেলে পিটিআই গণ সমাবেশের ডাক দিয়েছিল।

নাম দেওয়া হয়েছিল ‘অমর বিল মারুফ’ (মানুষকে ভাল কাজ করার উৎসাহপ্রদান)। পাকিস্তানের বিভিন্ন কোণ থেকে হাজির হয়েছিলেন ইমরান সমর্থকেরা। লক্ষাধিক মানুষের সামনে আবেগমথিত কণ্ঠে ইমরান বললেন, ‘‘বাইরে থেকে আমাদের বিদেশ নীতিকে প্রভাবিত করার চেষ্টা চলছে। বেশ কয়েক মাস ধরেই এটা টের পাচ্ছি।

আমরা এ-ও জানি, কে এই লোকগুলোকে একজোট করছে, কিন্তু সময় বদলে গিয়েছে। এটা আর জুলফিকার আলি ভুট্টোর আমল নয়।’’ পাক প্রধানমন্ত্রী আরও বলেন, ‘‘বিদেশি অর্থের সাহায্যে পাকিস্তানে সরকার বদলের চক্রান্ত চলছে।

এই কাজে আমাদের লোকেদেরও ব্যবহার করা হচ্ছে। জলের মতো টাকা খরচ হচ্ছে। আমাকে হুমকি দেওয়া হচ্ছে। তার লিখিত প্রমাণও আমার হাতে আছে। কিন্তু আমি দেশের স্বার্থের সঙ্গে আপস করতে শিখিনি।’’