বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৩

আপডেট: মে ১, ২০২৩
0

বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা রানা হামিদ (৩২) এবং তার ২ সহযোগীকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

রাজধানীর মতিঝিল থানাধীন এলাকা হতে বিদেশ পাঠানোর নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা ১। মোঃ রানা হামিদ (৩২), পিতা-মোঃ জাহিদুর রহমান, সাং-রমনপুর, থানা-মানিকগঞ্জ সদর এবং তার অন্যতম সহযোগী ২। মোঃ রেজাউল ইসলাম (৩৫), পিতা-মোঃ মোন্নাফ মোল্লা, সাং-দরিকান্দি, থানা-শিবালয় ও ৩। মোঃ সুজন (২৬), পিতা-আব্দুল মালেক, সাং-ধামধারা, থানা-শিবালয়, সর্ব জেলা-মানিকগঞ্জদেরকে ৩০/০৪/২০২৩ তারিখ ১৬১৫ ঘটিকায় গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

অধিনায়ক জানান, ধৃত আসামীদের জনশক্তি রপ্তানীর কোন বৈধ লাইসেন্স নেই। তারা দেশের বিভিন্ন এলাকায় পিছিয়ে পড়া সাধারন মানুষকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে উচ্চ বেতনে চাকুরী, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ চাকুরী দেওয়ার লোভনীয় কথাবার্তা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে ভিকটিমদের টার্গেট করে বিদেশে পাঠানোর জন্য লোভনীয় প্রলোভন দেখিয়ে ফাদে ফেলে। পরবর্তীতে ভিকটিমকে মতিঝিলে অবস্থিত তাদের ‘রোহান ট্যুরস্ এন্ড ট্রাভেলস্’ নামীয় অফিসে নিয়ে পাসপোর্ট জমা রেখে ভিসা এবং পরবর্তী কার্যক্রমের জন্য দফায় দফায় লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

এরপর দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরেও তারা ভিকটিমকে বিদেশ না পাঠাতে পারায় ভিকটিমরা তাদের অফিসে গেলে তারা ভিকটিমকে বিভিন্ন রকমের ভয়-ভীতি প্রদর্শন করে টাকার আশা ছেড়ে দিতে বলে। উক্ত চক্রটি এভাবে দীর্ঘদিন যাবৎ দেশের পিছিয়ে পড়া মানুষকে বিদেশ পাঠানোর নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করে আসছে। এসকল অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে।

ধৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।