বিনামূল্যে ৫’শ শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করলো ডুমুরিয়া ফাউন্ডেশন

আপডেট: আগস্ট ২০, ২০২১
0

খুলনা ব্যুরোঃ পেশাজীবী ও সামাজিক সংগঠন “ডুমুরিয়া ফাউন্ডেশন” এর উদ্যোগে বুধবার ও বৃহস্পতিবার ৫’শ স্কুল শিক্ষাথীর রক্তের গ্রুপ নির্ণয় করেছে। ডুমুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সাজিয়াড়া ভুলটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডুমুরিয়া ফাউন্ডেশনের সেচ্ছাসেবি কর্মীরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পরিচালনা করেন।

রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির ভাচুয়ালি উদ্বোধন করে ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা প্রফেসর ডাঃ বিশ্বাস আখতার হোসেন ও সভাপতি অধ্যক্ষ আব্দুর রশীদ মোড়ল। সার্বিক দিক নির্দেশনা দেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বাপ্পী। দিনব্যপি মাঠ পর্যায়ে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম লিপু।

রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে সেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন ইয়াছিন মোল্লা, অয়ন সরকার, মোঃ সোহান ফকির, মোঃ আনিসুর রহমান রাজ, শফিকুল ইসলাম রানা, আজিজুল গাজী প্রমূখ। ২ দিনব্যাপি ৫’শ শিক্ষার্থী এবং তাদের অভিভাবক রক্তের গ্রুপ নির্ণয় করেন।

ডুমুরিয়া ফাউন্ডেশনের অন্যতম কর্মী ইয়সিন মোল্যা জানান, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের কাজটি করে থাকেন। এর মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয় এবং প্রত্যেককে কার্ড প্রদান করা হয়। সংগঠনের সদস্যরা যে কোনো সময় কারো প্রয়োজনে রক্ত দিতে প্রস্তুত থাকেন বলে জানান।

মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী