বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ কোষ্টগার্ডে “শেখ রাসেল দিবস -২০২৩” পালিত

আপডেট: অক্টোবর ২১, ২০২৩
0


বীর মুক্তিযুদ্ধদের মতবিনিময় ও আলোচনা সভা
খাগড়াছড়িতে আশার প্রতি ফলন চান মুক্তিযোদ্ধারা

খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ি জেলার সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সমন্বয়ে বীর মুক্তিযোদ্ধাদের বিভিন্ন দাবী-দাওয়া ও সাংগঠনিক বিষয়ে মতবিনিময় ও আলোচনা সভা করেছে। শনিবার (২১ অক্টোবর ২০২৩) সকালে মুক্তিযুদ্ধা সংসদ ভবনে এ প্রোগ্রামের আয়োজন করে।

খাগড়াছড়ির খাগড়াছড়ি সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ এর আয়োজনে সভায় দপ্তর সম্পাদক মো. মোস্তফার সভাপতিত্বে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সিনিয়র সহ-সভাপতি মো. কামরুল হাসান এর সার্বিক সহযোগিতায় মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা সন্তান সমান্ডের সভাপতি মো. হাসানুল হকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা।

প্রধান অতিথি রণ বিক্রম ত্রিপুরা বলেন, মুক্তিযোদ্ধারা বাংলাদেশে স্বাধীনতা এনে দিয়েছে। বঙ্গবন্ধুর দিক নির্দেশনায় কারনেই এদেশ স্বাধীনতা অর্জিত হয়েছে এবং বর্তমানেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও সাধারন মানুষের মুক্তির কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

এসময় প্রধান অতিথি আরো বলেন,শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করছে। আর বর্তমানে খাগড়াছড়ি জেলা পরিষদে দুর্নীতিবাজদের আখড়া। দুর্নীতিবাজদের পরিষদ থেকে সরিয়ে জনকল্যাণে কাজ করাদের এ পদে আনতে হবে জানিয়ে খাগড়াছড়ি জেলা পরিষদে শিক্ষক নিয়োগে এবার মহাসাগর চুরি হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন,পানছড়ি কলেজের সাবেক অধ্যক্ষ ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা,খাগড়াছড়ির সাবেক মেয়র মো.রফিকুল আলম,জেল আওয়ামী লীগের সহ-সভাপতি তপন কান্তি দে,সাবেক জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা,খাগড়াছড়ি জেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার কাবিল মিয়া,বীর মুক্তিযুদ্ধা সন্তান কমান্ড এর কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মো. হারুণ মিয়াসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

এতে বক্তারা বলেন,খাগড়াছড়িতে আশার প্রতি ফলন চায় খাগড়াছড়ি মুক্তিযোদ্ধাদের। স্বাধীনতা যুদ্ধের দীর্ঘ কয়েক যুগেও খাগড়াছড়িতে কোন মুক্তিযুদ্ধাকে নমিনেশন দেওয়া হয়নি। তাই এবার রণ বিক্রম ত্রিপুরাকে খাগড়াছড়ি ২৯৮নং আসনে নৌকার মনোনয়ন দেওয়ার আহ্বান জানান বক্তারা। এ সময় অনুষ্ঠানের সভাপতি বক্তব্যে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে অব্যাঞ্চিত ঘোষনা করেন।

খাগড়াছড়ি প্রতিনিধি