বিয়েতে অখুশি, এই দোহাই দিয়ে পরকীয়ার আগে নানা গল্প বলেন পুরুষ, ফাঁদে পা দিবেন না

আপডেট: মার্চ ১, ২০২৩
0

পরকীয়া নিয়ে নানা মুনির নানা মত। স্বাভাবিক। সব ক্ষেত্রেই যে পুরুষ দোষী তেমনটা না’ও হতে পারে। তবে প্রেমের ফাঁদ পাতা এ ভুবনে সাবধান থাকতে হয়, তৈরি থাকতে হয় সব রকম পরিস্তিতির জন্যেই। তাই প্রেমে পড়ার আগে ভাবুন, মিথ্যে গল্প ভুলবেন না।

সময়ের সঙ্গে বদলেছে প্রেমের ধরন। চিঠির যুগ আর নেই, এখন প্রেম হয় টিন্ডার এ। প্রেমিকের অপেক্ষা অপ্রয়োজনীয় এখন। এমনকি বিবাহিত জীবনে প্রেমের অবকাশ না থাকলেও কেউ নিজেকে বঞ্চিত রাখেন না। মেতে ওঠেন পরকীয়াতে। লুকিয়ে সম্পর্ক তৈরি করতে মিথ্যের আশ্রয় নিতেও পিছপা হয় না কেউ। সমীক্ষা বলছে এই কারণে বাড়ছে ডিভোর্সের সংখ্যা। বাড়ছে হিংসাও। চলছে অপ্রাপ্তবয়স্কদের মন ভাঙা পালা। কীভাবে বুঝবেন? পুরুষদের মিথ্যে গল্পের ফাঁদে পা দেওয়া থেকে নিজেকে সামলাবেন কীভাবে?

সম্পর্কে আনন্দ খোঁজেন প্রত্যেকেই। খুব কম দম্পতিই আছেন বৈবাহিক জীবনের সব ঝড় ঝাপটা সামলে প্রেমে আনন্দের উৎস খুঁজে নেন। বেশির ভাগ পুরুষই বৈবাহিক জীবনের টানাপড়েন থেকে বেরিয়ে নতুন সম্পর্কে জড়িয়ে পড়েন। কেউ স্বেচ্ছায়, কেউ বা পরিস্থিতিতে ভেসে গিয়ে। যাই হোক না কেন এক্ষেত্রে একাধিক মিথ্যের আশ্রয় নেন তাঁরা। অধিকাংশই মিথ্যেই পার্টনারের সম্বন্ধে হয়ে থাকে। যেমন, ‘আমি একজন সমকামীকে বিয়ে করেছি, আগে বুঝিনি’। কিংবা ‘আমার বউ আমাকে মারে’, ‘আমাকে সময় দেয় না’ ইত্যাদি ইত্যাদি।

একই অফিস বা পাড়ায় থাকার সুবাদে, কিংবা মোবাইল অ্যাপ থেকেও এই ধরনের সম্পর্ক গড়ে ওঠে। কেউ জেনে শুনেই এই সম্পর্কে জড়িয়ে পড়েন। কেউ অজান্তে। একটা সময়ের পরে যখন পরকীয়ায় সম্পূর্ণ মজে ওঠেন মানুষ, তখন সেই উচ্ছ্বাস থেকে নিজেকে সংযত করতে পারেন না। ফল স্বরূপ সংসারে অশান্তি বাড়ে।

সূত্র : আজকাল