বীর মুক্তিযোদ্ধাগণের মৃত্যুর পর র্গাড অব অর্নারে নারী ইউএনও নিয়ে মন্ত্রণালয়ের বক্তব্য কুৎসিত ও বৈষম্যমূলক – ইনু

আপডেট: জুন ১৪, ২০২১
0

বীর মুক্তিযোদ্ধাগণের মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদা প্রদান অনুষ্ঠানে নারী কর্মকর্তাদের অংশগ্রহণের বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বক্তব্য সংবিধান বিরোধী, চরম নারী বিদ্বেষী, বৈষম্যমূলক ও কুৎসিত বলে মন্তব্য করেছে জাসদ।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ রবিবার এক বিবৃতিতে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বীরমুক্তিযোদ্ধাগণের মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদা প্রদান অনুষ্ঠানে নারী কর্মকর্তাদের অংশগ্রহণের বিষয়ে আপত্তি জানানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তারা বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এ বক্তব্য সংবিধান বিরোধী, চরম নারী বিদ্বেষী, বৈষম্যমূলক ও কুৎসিত। তারা বলেন, জানাজায় অংশগ্রহণ করা বা না করার সাথে রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের বিষয় সম্পর্কিত নয়।

তারা বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এ কুৎসিত বক্তব্যের মধ্যে স্বাধীনতা বিরোধী ধর্মান্ধ সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠীর নারী বিদ্বেষী মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে। তারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিকে তাদের এ কুৎসিত সুপারিশ প্রত্যাহার করার আহ্বান জানান।