বুয়েট শিক্ষার্থীকে সহপাঠীর যৌন হয়রানির ঘটনায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের উদ্বেগ ও প্রতিবাদ

আপডেট: জুলাই ২৮, ২০২১
0

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক নারী শিক্ষার্থীকে মেসেঞ্জারে বুয়েটেরই আরেক শিক্ষার্থী অর্ধ নগ্ন ছবি, অশ্লীল ভিডিও ও আপত্তিকর বিভিন্ন ইমোজি পাঠিয়ে এবং অশালীন কমেন্টের মাধ্যমে যৌন হয়রানি করে। অভিযুক্ত শিক্ষার্থীকে এসব করতে উসকানি দেয় আরও তিন শিক্ষার্থী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এসব কুকীর্তি এখন ‘টক অব দ্য টাউন’- এ পরিণত হয়েছে। দেশের বিপথ উন্মুখ মেধাবী কুচক্রের এহেন অধঃপতনের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আমরা উদ্বিগ্ন এজন্য যে, এই ঘটনায় যৌন হয়রানির বিষয়টির পাশাপাশি নীতি-নৈতিকতার অবক্ষয়, শিক্ষার মানের অবনতি, শিক্ষা প্রশাসনের অদক্ষতা, বুয়েট কর্তৃপক্ষের অবহেলা, অভিভাবকদের দায়-দায়িত্ব ও সর্বোপরি সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অব্যবস্থাপনা- কিছুই বাদ যাচ্ছে না। বৈশ্বিক মহামারির ভয়াল থাবার অবর্ণনীয় বিপর্যস্ততার মাঝেও সহপাঠী কর্তৃক যৌন হয়রানির ঘটনা প্রমাণ করে যে, মেধাবী দেশপ্রেমিক আবরার হত্যা সংঘটিত হয়েছিল যে কুচক্রের মাধ্যমে তারা এখনও সক্রিয় আছে, কেবল সময়ের ব্যবধানে অপরাধের স্পটলাইট পরিবর্তিত হচ্ছে।

নেতৃদ্বয় এসকল ঘটনায় জড়িতদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান।