বৃস্টি ভেজা রাস্তায় নিজের হাতে ছাতা নিয়ে কড়া বার্তা মোদীকে মমতার

আপডেট: জুলাই ২৮, ২০২১
0

একহাতে ছাতা আর অন্য হাতে মাইক ধরে শুরু করলেন সাংবাদিকদের মুখোমুখি পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বিরোধীদের ফোনে আড়ি পাতা নিয়ে এক দিকে যখন উত্তাল সংসদভবন, সেই সময় রাজধানীর রাস্তায় ‘ছাতার রাজনীতি’ টুকুও সেরে ফেললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীর সঙ্গে কী কথা হল, তা জানতে যখন উৎগ্রীব সাংবাদিকরা, মমতার গলায় তখন অভিভাবকের সুর। কাকভেজা সাংবাদিকদের ঈষৎ ধমক দিয়ে বলেই ফেললেন, ‘‘বৃষ্টিতে ভিজলে জ্বর আসবে কিন্তু। শিগগির ছাতা নিন। ছাতার নীচে দাঁড়ান। একদম ভিজবেন না।’’

আর তাতেই নরেন্দ্র মোদীর সঙ্গে এক সারিতে বসিয়ে সরাসরি তাঁর তুলনা শুরু হয়ে গেল।

মঙ্গলবার দুপুরে মোদীর সঙ্গে সাক্ষাৎ সেরে মমতা যখন বেরোচ্ছেন, বাইরে সেই সময় মুষলধারে বৃষ্টি। সেই অবস্থাতেই মাথা বাঁচিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাউথ অ্যাভিনিউয়ের বাংলোয় পৌঁছন মমতা। বাইরে তখন সাংবাদিকদের ভিড়। তাঁদের দেখে বৃষ্টি মাথায় বাংলো থেকে বেরিয়ে আসেন মমতা।

জল কাদার মধ্যে একখানা নীল ছাতা ধরে সাংবাদিকদের সঙ্গে মমতার এই নির্ভেজাল কথাবার্তাই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। কারণ সপ্তাহ খানেক আগে নিজে হাতে ছাতা ধরে সংসদভবনের বাইরে দেখা গিয়েছিল মোদীকেও।

তবে টিপ টিপ বৃষ্টিতে মোদীর পায়ের নীচে পুরু সবুজ ম্যাট পাতা থাকলেও, মমতা পা ছিল মাটিতেই। মোদীর বক্তৃতার জন্য সুসজ্জিত ডায়াস বসানো হলেও, এক হাতে ছাতা এবং অন্য হাতে মাইক ধরেই একনাগাড়ে কথা চালিয়ে যান মমতা।