বেগমগঞ্জে ছাত্রলীগ নেতা মিরাজের উপর সন্ত্রাসী হামলা

আপডেট: মে ১৬, ২০২৩
0

স্টাফ রিপোর্টার :

বেগমগঞ্জের একলাসপুরে চাঁদা না দেওয়ায় ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জিয়াউল হক মিরাজকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলা করেছে সন্ত্রাসী হোসনে মোবারক রনি (৩৫) বাহিনীর প্রধান রনির নেতৃত্বে।

স্থানীয়রা জানান, পশ্চিম একলাসপুর যুব সংঘের উদ্যোগে সম্প্রতি একটি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। জিয়াউল হক মিরাজ যুব সংঘের একজন সদস্য এবং টুর্নামেন্ট এ একটি দলের কোচের দায়িত্ব পালন করেন। দুর্দশ সন্ত্রাসী হোসনে মোবারক রনি টুর্নামেন্টকে ঘিরে মিরাজের নিকট চাঁদার দাবি করে। রনির দাবিকৃত চাদা মিরাজ দিতে অস্বীকার করে, এতে রনি ক্ষিপ্ত হয়ে মিরাজকে পিটিয়ে জখম ও প্রাণে হত্যার হুমকি দেয়। এ ঘটনা জানাজানি হলে রনি আরও ক্ষিপ্ত হয়ে যায়। গতকাল রাতে মিরাজ খতিব মসজিদ এ এশার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী রনির নেতৃত্বে ৩/৪ জন মিরাজকে এলোপাতাড়িভাবে বেদম মারধর করে হত্যার চেষ্টা করে। এসময় মিরাজের শোর চিৎকারে লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা চলে যায়, এতে সে প্রাণে বেঁচে যায়। তবে সন্ত্রাসীরা যাওয়ার সময় তাঁকে প্রাণে হত্যার হুমকি দিয়ে যায়।

এদিকে রনি বাহিনীর অত্যাচারে পশ্চিম একলাসপুর গ্রামের মানুষ অতিষ্ঠ। এ বাহিনী এলাকাতে মাদক সন্ত্রাস অপহরণ চাঁদাবাজি সহ নানা অপরাধ কর্মকাণ্ড দোর্দণ্ড প্রতাপে চালিয়ে যাচ্ছে। এদের ভয়ে সমাজের ভালো ও নিরীহ মানুষগুলো প্রতিবাদ করা দূরে থাকুক, কথা বলারও সাহস পায় না। তার বিরুদ্ধে অপহরণ হামলা সহ কয়েকটি মামলা রয়েছে। একাধিক মামলায় সে জেলও খেটেছে।
রনির বাড়ি একলাসপুর বাজার সংলগ্ন। অভিযোগ রয়েছে অপরাধ কর্মকাণ্ডের কারনে সে নিজ বাড়ির এলাকায় থাকতে না পেরে গত কয়েক মাস থেকে সে পশ্চিম একলাসপুরে একটি বাড়িতে কেয়ার টেকার হিসেবে রয়েছে। এ এলাকায় থেকে সে নির্বিগ্নে সকল অপরাধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।