বেগম খালেদা জিয়ার জন্মদিনে ডক্টর শাকিরুল ইসলামের শুভেচ্ছা

আপডেট: আগস্ট ১৫, ২০২১
0

এসএনবি রিপোর্ট- বিএনপির চেয়ারপারসন সাবেক তিনবারের প্রধানমন্ত্রি বেগম খালেদা জিয়ার ৭৬তম জন্ম বার্ষিকীতে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল এক অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

শুভেচ্ছা বার্তায় ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘ কর্মময় জীবন কামনা করেছেন।

একই সাথে গণতান্ত্রিক আন্দোলনকে বেগবান করে অবৈধ আওয়ামীলীগ সরকারকে হটিয়ে জনগণের গনতন্ত্র জনগণের হাতে ফিরিয়ে দেয়ার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল।

উল্লেখ্য বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ১৯৪৫ সালের ১৫ আগস্ট দিনাজপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।তার মা চন্দনবাড়ীর মেয়ে তৈয়বা মজুমদার আর পিতা ফেনীর ফুলগাজীর ইস্কান্দার মজুমদার। ১৯৬০ সালে দিনাজপুর সরকারি স্কুল থেকে ম্যাট্রিকুলেশন পরীক্ষায় উত্তীর্ণ হন খালেদা খানম পুতুল। দিনাজপুর সুরেন্দ্রনাথ কলেজে পড়ার সময় তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীর ক্যাপ্টেন জিয়াউর রহমানের সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হন। জিয়া-খালেদা দম্পতির দুই সন্তান তারেক রহমান পিনু আর মরহুম আরাফাত রহমান কোকো।১৯৮২ সালের ৩ জানুয়ারি দলের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন খালেদা জিয়া। ১৯৮৪ সালে খালেদা জিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিএনপি চেয়ারপারসন নির্বাচিত হন। ১৯৯১ সালে প্রথম মহিলা প্রধানমন্ত্রী হন বেগম জিয়া । তিন বার প্রধানমন্ত্রী হয়েছেন তিনি।