বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর দলের সদস্যদের তদবিরে বড়সরো কর্তারা

আপডেট: অক্টোবর ২৭, ২০২২
0


বিপ্লব বিশ্বাস

সম্প্রতি বৈদ্যুতিক সরাঞ্জামাদী ও ট্রানসফরমার চোর দলের হোতা
গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হন। মূলহোতা পুলিশের জিঞ্জাসাবাদে তার বেশ কয়েকজন সহযোগীর নাম বলে। এরপর থেকেই শুরু হয় তদবির।
সৃত্রে জানায়, এই চোরদলের অপর সদস্যরা গ্রেপ্তার এড়াতে বেশ কয়েকজন গোয়েন্দা কর্মকর্তার সাথে যোগাযোগের চেষ্টা চালান। এই তদবিরকারীদের মধ্যে তিনজন সরকারি কর্মকর্তা রয়েছেন।

অন্যদিকে, গ্রেপ্তারের চারদিনের মাথায়ই জামিন পেয়ে যায় বৈদ্যুতিক ট্রানসফরমার চোর দলের প্রধান হোতা শরিফুল ইসলাম শরীফ। অবশ্য গ্রেপ্তারের পর এক সংবাদ সন্মেলনে ডিবি
ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, সারা দেশেই একটি চক্র দেশবিরোধী চক্রান্তের অংশ হিসেবে বৈদ্যুতিক ট্রান্সফরমার, বৈদ্যুতিক লাইন সংযোগ ও বৈদ্যুতিক যন্ত্রাংশ চুরি করে নিয়ে যাচ্ছে। এতে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে, বিদ্যুতের সংযোগ না পেয়ে মানুষ কষ্ট করছে। এ ধরনের কাজ যারা করছেন তাদের মূলহোতাকে গ্রেপ্তার করেছে ডিবি।
তিনি আরো বলেছিলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিবি প্রধান বলেন, শরিফ স্বীকার করেছে যে, বিদ্যুৎ বিভাগের সাব-কন্ট্রাক্টরদের যোগসাজসে এই চক্রটি চুরির কাজটি করে থাকে। ফলে একদিকে যেমন বিদ্যুৎ বিভ্রাট তৈরি করছে, অন্যদিকে সরকারি সম্পত্তির ক্ষতি করছে। এমন বক্তব্যের পরও আইনের ফাঁক গলিয়ে বেড়িয়ে আসে চোর দলের মূল হোতা।

স্থানীয়রা জানান, শরীফ জামিন পেয়ে গ্রামের বাড়ি ময়মনসিংহে অবস্থান করে তার দলকে সক্রিয় করার জন্য চোর দলের অপর সদস্যরা সাইফুল ইসলাম, তৌহিদ, নাহিদ, কালু,আবুল হোসেন, শরীফ, শামীম, মণ্টু, পোড়া জাহাংগীর, সবুজকে নিয়ে আবারো চোরাই ছক কষছে সাইফুল।