বৈরী আবহাওয়ায় ডুবে যাওয়া নৌকার ৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২২
0

বৈরী আবহাওয়ায় ডুবে যাওয়া নৌকার ০৩ জেলেকে দুবলার চর সংলগ্ন এলাকা হতে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড

শনিবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখ ভোর আনুমানিক ০৫০০ ঘটিকায় দুবলাচর হতে দক্ষিণে বৈরী অবহাওয়ার কারণে একাধীক নৌকা ডুবে যায়। খবর পাওয়া মাত্র বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট দুবলা কর্তৃক সার্চ এন্ড রেসকিউ টিম নিয়ে উক্ত এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করে। পরবর্তীতে কোস্ট গার্ড কর্তৃক উক্ত এলাকা হতে ০৩ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট দুবলায় নিয়ে আসা হয় এবং কোস্ট গার্ডের তত্বাবধানে রেখে তাদের খাদ্যসেবা ও প্রাথমিক চিকিৎসা প্রদানসহ পরিবারের সাথে যোগাযোগ করার সুব্যবস্থা করা হয় এবং মালিক পক্ষের সাথে যোগাযোগ করা হয়।

উদ্ধারকৃত জেলেদের নামঃ ১। আবদুল্লাহ, পিতাঃ নাজমুল, গ্রামঃ কাশীপুর, থানাঃ রামপাল ও জেলা বাগেরহাট। ২। রাজু শেখ, পিতাঃ আব্দুল হাকিম, গ্রামঃ আমরা তলা, থানাঃ মোংলা ও জেলাঃ বাগেরহাট এবং ৩। ইয়াকুব আলী, পিতাঃ হাসেম আলী, গ্রামঃ শ্রীপালতোলা, থানাঃ রামপাল ও জেলাঃ বাগেরহাট।

তিনি আরও বলেন, এ ঘটনায় আরো ফিসিং বোট নিখোঁজ আছে কি না এ বিয়য়ে জানতে কোস্ট গার্ড কর্তৃক বোট মালিক সমিতিসহ স্থানীয় ফরেস্ট অফিসে যোগাযোগ করা হয় এবং কোস্ট গার্ড কর্তৃক উদ্ধার অভিযান পরিচালনা এখনো অব্যাহত রয়েছে।