ব্র্যাক ব্যাংকের আয়োজনে শুরু হচ্ছে `তারা উদ্যোক্তা মেলা ২০২৩’

আপডেট: এপ্রিল ১০, ২০২৩
0

ঢাকা, সোমবার, ১০এপ্রিল, ২০২৩:ব্র্যাক ব্যাংক দেশের নারীউ দ্যোক্তাদের তৈরি দেশীয় পণ্য প্রসার ও বাজার সৃষ্টিতে সহায়তার লক্ষ্যে ঢাকায় একটি মেলার আয়োজন করছে।

আগামী ১৪-১৫ এপ্রিল ২০২৩ তেজগাঁও-গুলশান লিংক রোড়ে আলোকি কনভেনশন সেন্টারে‘তারা উদ্যোক্তা মেলা’ অনুষ্ঠিত হবে। সারা দেশের বিভিন্ন অঞ্চলের ৫০ জন ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের নারী উদ্যোক্তা দেশীয় ঐতিহ্যবাহী পণ্যের পসরা নিয়ে মেলায় অংশ নেবেন।তারা সবাই বিভিন্ন ম্যানুফ্যাকচারিং শিল্পের সাথে জড়িত। প্রদর্শনীটিপ্রতিদিন সকাল১০টাথেকেরাত১০টাপর্যন্তসর্বসাধারণেরজন্যউন্মুক্তথাকবে।

১৪ এপ্রিল ২০২৩ সকাল ১১টায় বাংলাদেশব্যাংকের ডেপুটিগভর্নরজনাবআবুফরাহমোঃনাছের প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন। এসময় ব্র্যাক ব্যাংক-এরব্যবস্থাপনাপরিচালকওসিইওসেলিমআর.এফ. হোসেন ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপষ্থিত থাকবেন।

এই মেলার উদ্দেশ্য হলো দেশের সংস্কৃতিও ঐতিহ্যকে ধারণ করে যেসব নারী উদ্যোক্তা দেশীয় পণ্য তৈরি করছেন, তাদের পণ্য পরিচিতি বাড়ানো ও বাজার সৃষ্টিতে সহায়তাকরা।

উদ্যোক্তারা পাট, বাঁশও মাটিরতৈরিবিভিন্নহস্তশিল্পের পাশাপাশি হাতে সেলাইকৃত কাপড়, হাতেতৈরিকারুশিল্প, মাটির তৈরি সামগ্রী, প্রক্রিয়াজাতচামড়াজাতপণ্য, অর্গানিক খাদ্যদ্রব্য, বাংলাদেশেরঐতিহ্যবাহীজামদানি ও শতরঞ্জি সহ দেশেউৎপাদিত নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন। মেলায় ক্যাশলেস পেমেন্টের জন্যব্র্যাকব্যাংককিউআরকোডভিত্তিকও কার্ডপেমেন্টসহডিজিটালপেমেন্টসুবিধাদি প্রদানকরবে।

প্রদর্শনীটি দেশের চিরায়ত ঐতিহ্য অক্ষুণ্ণ রেখে নারী উদ্যোক্তাদের তাদের ঐতিহ্যবাহী পণ্যের প্রচার এবং পণ্য উদ্ভাবনের মাধ্যমে তাদের সৃজনশীলতা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। এইমেলাটি উদ্যোক্তাদের পণ্যবিক্রয়বাড়াতেও নতুনগ্রাহকদেরকাছেপৌঁছাতেসক্ষমকরবে।

প্রদর্শনীটিসম্পর্কেব্র্যাক ব্যাংক-এরব্যবস্থাপনাপরিচালকওসিইওসেলিমআর.এফ. হোসেনবলেন,“সমৃদ্ধির পার্টনার হিসেবে ব্র্যাকব্যাংক সবসময়নারীউদ্যোক্তাদেরপূর্ণসম্ভাবনা বিকাশে সহায়তাকরে আসছে। এইমেলারমাধ্যমেউদ্যোক্তারাদেশেরসংস্কৃতিওঐতিহ্যের সাথে মিশে থাকাঐতিহ্যবাহীপণ্যেরপ্রসারের সুযোগ পাবেন।এইমেলারআয়োজনদেশেরনারীউদ্যোক্তাদেরপ্রতিআমাদেরদৃঢ়অঙ্গীকারেরপ্রতিফলন।”