ভারতকে হারালো বাংলাদেশ : প্রথম বাউন্ডারিতেই মন জুড়িয়ে যায় : সাকিব

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৩
0
tiger

এশিয়া কাপে ভারতকে হারিয়ে এখন দুর্দান্ত মুডে রয়েছে বাংলাদেশ দল। আর এই জয়ের নায়ক সাকিব আল হাসান। তিনিই হয়েছেন প্লেয়ার অব দি ম্যাচ। ম্যাচের পর সাংবাদিকদের কাছে তিনি বলেন, প্রথম বাউন্ডারিটি হাঁকিয়েই তার মন জুড়িয়ে গিয়েছিল। হারানো ফর্ম ফিরে পেয়েছিলেন।

শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সুপার ফোর পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ ৬ রানে হারিয়েছে আগেই ফাইনাল নিশ্চিত করা ভারতকে। এই নিয়ে দ্বিতীয়বার এশিয়া কাপের মঞ্চে ভারতকে হারালো বাংলাদেশ। এর আগে ২০১২ সালের এশিয়া কাপে ভারতকে হারিয়েছিল টাইগাররা।

এবারের আসরে গ্রুপ পর্ব পেরিয়ে সুপার ফোরে তিন ম্যাচ খেলে একটি জয় ও ২টি হারে ২ পয়েন্ট নিয়ে রান রেটে বিবেচনায় টেবিলের তৃতীয় স্থানে থেকে এশিয়া কাপ মিশন শেষ হলো বাংলাদেশের। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে চতুর্থ স্থানে থেকে মহাদেশীয় এ টুর্নামেন্ট শেষ করে পাকিস্তান। তিন খেলায় দুটি করে জয় ও একটি করে হার ৪ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবে আগামী ১৭ সেপ্টেম্বর ফাইনালে লড়বে ভারত ও শ্রীলঙ্কা।

ম্যাচ শেষে সাকিব বলেন, যেসব খেলোয়াড় আগে তেমন খেলেনি, তাদের সুযোগ দিয়েছি আমরা। আমরা মনে করেছিলাম, স্পিনাররা ভালো খেলবে। ভাগ্য ভালো, তারা ভালো করেছে।

সাকিব বলেন, ‘এবারের এশিয়অ কাপে আমি ভালো ব্যাটিং করতে পারছিলাম না। তবে আজ পেরেছি। প্রথম বাউন্ডারিটি হাঁকিয়েই মন জুড়িয়ে গেল।’

সাকিব আরো বলেন, বল যত পুরনো হয়, স্পিন খেলা ততই কঠিন হয়। মেহেদি যখন এলো, তখন বল খেলা সহজ ছিল না। সে টানা ৫ ওভার বল করে। আমি সাকিবকেও (তানজিম) কৃতিত্ব দেব। আমি মনে করি, আমরা বিশ্বকাপে খুবই ভালো টিম হবো। এই এশিয়া কাপে বেশ কয়েকটি ইনজুরি আর খেলোয়াড়ের আসা-যাওয়াটা দলের জন্য ভালো হয়নি।