ভারতের পরাজয়ের জন্য গাঙ্গুলিকে দায়ী করেছেন শাস্ত্রী!

আপডেট: নভেম্বর ৯, ২০২১
0

জৈবদুর্গে থাকার পরিশ্রমেই ক্লান্ত হয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। আর সেই কারণেই টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের খারাপ ফলাফল হয়েছে, বললেন সদ্য বিদায়ী কোচ রবি শাস্ত্রী।

ক্রিকেটারদের ক্লান্তির জন্য তিনি সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ডকেই দায়ী করেছেন। তার মতে টানা এত দিন ধরে জৈবদুর্গে থাকতে হলে ডন ব্র্যাডম্যানের গড়ও কমে যেত।

ভারতীয় কোচ হিসেবে শেষ রবি শাস্ত্রীর মেয়াদ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়। টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার প্রসঙ্গে শাস্ত্রী বলেন, জৈবদুর্গে ছ’মাস যদি থাকতে হয় তা হলে ক্লান্তি আসবেই। এই দলে একাধিক ক্রিকেটার রয়েছে, যারা তিন ধরনের ক্রিকেটই খেলে।

শেষ দু’বছরে মাত্র ২৫ দিন বাড়ি যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। ব্যাটার কে সেটা যায় আসে না, জৈবদুর্গে থাকতে হলে ব্র্যাডম্যানেরও গড় কমে যেত। ক্রিকেটাররা মানুষ, এমন তো নয় যে পেট্রল ঢেলে দিলাম আর খেলতে শুরু করে দেবে তারা।

বিশ্রাম না পাওয়ার জন্য বোর্ডকেই দায়ী করলেন শাস্ত্রী। তিনি বলেন, আমার দায়িত্ব নয় বোর্ডকে বিশ্রামের জন্য বলা। যেকোনো বড় ক্রিকেট খেলিয়ে দেশের বোর্ডও প্রতিযোগিতার আগে ক্রিকেটারদের বিশ্রাম দিতে চাইবে। মানসিকভাবে চাঙ্গা রাখতে সেটাই করা হয়। সবাই স্বাধীন, কোনো ক্রিকেটারকে জুনিয়র হিসাবে দেখা হয় না।